Share with your friends
Rubidium

Call

এখন মাথা ঠাণ্ডা রেখে পড়তে হবে।যেহেতু সময় নেই।যা যা পড়েছেন তা পুনরায় রিভিশন করুন।কৌশল খাটান।যেমন যা যা পড়েছেন তা নিজেকে না দেখে জোরে জোরে শোনান।আর অঙ্ক ও বিজ্ঞান বইয়ের যেকোন টপিক নিজের ইচ্ছামতো বের করে করা শুরু করুন।এভাবে পড়তে হবে।

Talk Doctor Online in Bissoy App
Sujoyroy

Call

এখন থেকেই নিয়মিত ভাল ভাবে পড়াশুনা করুন। একটা রুটিগ নিজে বানিয়ে নিন, এবং সৈই রুটিগ অনুযায়ী পড়াশুনা করুন। আর বিগত বছরের প্রশ্ন গুলো ফলো করো। ইন্টারনেট, Facebook চালানো কমিয়ে দিন। পড়াশুনায় মনোযোগ দেন। যে যে বিষয়ে আপনি কম পারেন সৈই সৈই বিষয় গুলো পড়ুন, প্রয়োজনে স্কুলের স্যারদের সাহায্য নিন। ধন্যবাদ।

Talk Doctor Online in Bissoy App
Call

পরীক্ষার যেহেতু আর দেরি নেই এমতাবস্থায় আপনি রাত করে পড়বেন না । ভোরে সকালে এবং সন্ধ্যায় পড়াতে বেশী মনোযোগী হবেন । যেই বিষয়গুলো আপনার কাছে কঠিন মনে হয় সেগুলো আগে পড়ে শেষ করবেন । কোনো করমের চাপ না নিয়ে শারিরীক ও মানসিকভাবে আস্থা ও ধৈর্য্য রেখে পড়তে হবে ।

Talk Doctor Online in Bissoy App
Call

পাঠ পূনরিভিশন করো

Talk Doctor Online in Bissoy App
Abdul Malek

Call

যেহেতু সামনেই পরিক্ষা তাই এখন বেশি কঠিন রুটিন করা ঠিক নয়।এখন সবসময় এমনভাবে পড়তে হবে যতগুলো আপনি মনে রাখতে পারবেন।কঠিন এমন কিছু পড়া ঠিক নয় যা আপনার ব্রেন কে গুলিয়ে দেয়।আপনার যখন পড়তে ভালো লাগবে ঠিক তখনই  পড়তে বসবেন,নিজের ইচ্ছার বিরুদ্ধে পড়তে বসবেন না তাহলে পড়ার টেবিলে টিকে থাকতে পারবেন না।আর সন্ধ্যায় ঘুমিয়ে গভির রাতে পড়াই ভালো( নিজের অভিজ্ঞতা থেকে) কারণ তখন চারিদিকে পরিবেশ শান্ত থাকে।এইভাবে পড়লে আশা করি একটা ভালো রেজাল্ট পেতে পারবেন।   

Talk Doctor Online in Bissoy App