আসসালামু আলাইকুম। আমার বয়স ২৩ বছর। বি.এস.সি (অনার্স) কমপ্লিট করে মাস্টার্স ভর্তি হব, পাশাপাশি একটা চাকরি করছি।  বিশ্ববিদ্যালয় জীবনে  আমার একজনের সাথে সম্পর্ক ছিল। ইসলামে প্রেম হারাম জানার পর গত ১০ মাসের মতো হলো তার সাথে নিয়মিত যোগাযোগ বন্ধ করে দেই। আল্লাহর দয়ায় সমস্ত প্রকার পাপকাজ থেকে নিজেকে বিরত রাখার চেষ্টা করছি। প্রতিনিয়ত আল্লাহর কাছে ক্ষমা চাওয়ার পাশাপাশি, আমাদের বাবা মা যাতে রাজি হন আমাদের বিয়ে দিতে সেজন্য আল্লাহর কাছে দোয়া করেছি। আমার বাবা মা রাজি হলেও মেয়ের বাবা মা কোন ভাবেই রাজি হচ্ছেন না। আল্লাহর রহমতে আমি ছোট একটা চাকরিও করছি। তার পরও উনারা রাজি হচ্ছেন না। উনাদের একটাই অজুহাত আমরা সমবয়সি, তাই ভালো থাকব না।  আমি ওকে বিয়ে করতে চাই। এই মুহুর্তে ইসলাম অনুসারে আমার কি করা উচিত? আমি কি করতে পারি? অনুগ্রহ করে সহিহ হাদিসের উদৃতি সহ সঠিক উত্তর দিবেন।  
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

মেয়ের বাবা রাজি হচ্ছেনা, এই মুহুর্তে ধৈর্য ধারন করে মেয়ের বাবাকে বুঝান।


অবৈধ প্রনয়ের মাধ্যমে কোট ম্যারেজ বা লাভ ম্যারেজ বৈধ নয়। তাই এই পথে পা বাড়াবেন না।


অতঃপর যে মা বাবা কতো মায়া মমতার সাথে মানুষ করে, সেই মা বাবার মাথায় লাথি মেরে চোরের মতো পালিয়ে গিয়ে লাভ ম্যারেজ বা কোর্ট ম্যারেজ করে! কিন্তু সে বিয়েতে মেয়ের বাপ রাজী না থাকলে বিয়ে শুদ্ধ হবে না।


যেহেতু নবী (সাঃ) বলেছেন, যে নারী তার অভিভাবকের সম্মতি ছাড়াই নিজে নিজে বিবাহ করে, তার বিবাহ বাতিল, বাতিল, বাতিল।


(সূনান আত তিরমিজী হাদিস নম্বরঃ ১১০২)।

 

আবূ মূসা (রাঃ) হতে বর্ণিত আছে, তিনি বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ অভিভাবক ব্যতীত বিয়ে সম্পন্ন হতে পারে না।


(সূনান আত তিরমিজী, হাদিস নম্বরঃ ১১০১

 ইবনু মাজাহঃ ১৮৮১)।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ