প্রচুর পরিমাণ পানি পান করার পরেও রাতে ঘুমের সময় গলা এবং জিহ্বামুখ ঠোস শুকিয়ে যায়,খুব বিষন্ন লাগে। কি করবো??কি হয়েছে আমার?? বিঃদ্রঃ ঘুমের আগে ফ্লুরাইড যুক্ত টুথপেস্ট দিয়ে দাঁত মাজি।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ভাই মনে হয়, আপনি রাতে খারাপ ভয়ঙ্কর স্বপ্ন দেখেন যার কারনে আপনার গলা,জিহ্বা ও মুখ শুকিয়ে যায়। আপনি ঘুমানোর সময় অযু করে ঘুমাবেন। আর আয়াতুল কুরসী এবং সুরা ফালাক্ব,নাস,ইখলাস ও কাফিরুন পড়ে বুকে ফুঁক দিয়ে ঘুমাবেন। আশা করি আর কোনো সমস্যা হবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Call


আমার মনে হচ্ছে আপনি পানিশূন্যতায় ভুগছেন। আপনি যখন বাইরে বের হবেন তখন পানির বোতল সঙ্গে রাখুন৷ যত বেশি ঘাম হবে তত বেশি পানি পান করুন৷ যদি ব্যায়াম করে থাকেন তবে তাপমাত্রা বেশি থাকলে শারীরিক পরিশ্রম ও ব্যায়ামের পরিমাণ কমিয়ে আনুন৷ বাইরে বের হওয়ার সময়ে হালকা রঙের ঢিলেঢালা পোশাক পড়ুন। একটানা বেশি সময় গরম এলাকায় থাকবেন না। মাঝে মধ্যে ছায়ায়, ফ্যান বা এসির নীচে অবস্থান নিন৷ গরমের সময় নিয়মিত মৌসুমি ফল খাওয়ার চেষ্টা করুন। বেশি গরম অনুভূত হলে শরীরে ঠাণ্ডা পানির ঝাপটা দেওয়া উচিত৷ সম্ভব হলে শরীরে একটু ভেজা তোয়ালে পেঁচিয়ে রাখলে ভালো হয়৷   আর তার সাথে খুব সমস্যায় পড়লে চিকিৎসকের পরামর্শ নিবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ