আমার বয়স ১৩ থেকে ১৪ বছর।আমি দুই বছর থেকে দূরের জিনিস দেখতে পারি না আর দেখতে পারলেও ঘোলা ঘোলা দেখতে পাই।সামান্য একটু দূরের জিনিস ঘোলা ঘোলা দেখতে পাই। কি করলে আমি আমার দূরের দৃষ্টি শক্তি আবার ফিরে পেতে পারি।
শেয়ার করুন বন্ধুর সাথে
Emranhasmi

Call

 এক্ষেত্রে আপনার উচিত হবে ভালো কোনো চক্ষু বিষয়ক ডাক্তারকে দেখানো ।  আমরা আপনাকে যতই টিপস দিই না কেন সেটা তেমনটা প্রভাব ফেলবে না আপনার উপর ।  এক্ষেত্রে আপনার উচিত ভালো কোন চোখ বিশেষজ্ঞ ডাক্তারের সাথে দেখা করা  ও তার পরামর্শ নেয়া ।  তার পরামর্শ অনুযায়ী চললে আশা করা যায় আপনি সুস্থ হতে পারেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

শরীরের প্রধান অঙ্গ হলো চোখ, তাই আপনি অবহেলা না করে ভালো চক্ষু বিশেষজ্ঞের কাছে চিকিৎসা নিন। এবং নিচের দেওয়া খাবার গুলো নিয়মিত খাবেন।

ডিম:-

image
লেবু:-

image
বাদাম:-
image

ভুট্টা:-
image
মাছ:-

image
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
mdolihasan

Call

নিয়মিত নামাজ, কোরঅান শরীফ পড়া , ব্যায়াম করা ,  একই সময়ে খাওয়া, বেশি বেশি পানি খাওয়া,  নিয়ম করে প্রতিদিন অল্প করে অাদা, রসুন, দুধ, কালোজিরা (most important)  খাওয়া। ভিটামিন A জাতীয় খাদ্য খাওয়া।   এগুলো করলেই  ১০০% কাজ হবে বলে অামি মনে করি। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

দৃষ্টিশক্তি বাড়ানোর জন্য নিম্নলিখিত উপায় অবলম্বনকরতে পারেন, ১. আমলা জুস : এতে রয়েছে প্রচুর মাত্রায় অ্যান্টি-অক্সিডেন্ট এবং ভিটামিন- সি, যা চোখের ক্ষমতা বাড়ায়। প্রতিদিন দুবার করে এই জুস খেলে দৃষ্টিশক্তি ভালো হয়। ২. গোলাপ পাপড়ি থেকে তৈরি জুস : কয়েকটি গোলাপের পাপড়ি নিয়ে তার রসটা সংগ্রহ করুন। তারপর সেই রস ভালো করে চোখের বাইরে এবং ভেতরে লাগান। এই ঘরোয়া চিকিৎসাটি দৃষ্টিশক্তি ভালো করতে দারুন কাজে আসে। ৩. মরিচ গুঁড়ো ও মধু : এক চামচ মধুর সঙ্গে এক চিমটে মরিচ গুঁড়ো মিশিয়ে দিনে একবার করে খান। দেখবেন ভাল ফল পাবেন। ৪. সরিষা তেল মালিশ করুন : রাতে শুতে যাওয়ার আগে কয়েক ড্রপ সরষের তেল নিয়ে পায়ের তলায় ভাল করে মাসাজ করুন। প্রতিদিন এমনটা করলে দেখবেন দৃষ্টিশক্তি ভালো হতে শুরু করবে। প্রসঙ্গত, এই তেল দিয়ে চোখ মাসাজ করলেও একই ফল পাওয়া যায়। ৫. যষ্টিমধু ও দুধ : হাফ চামচ যষ্টিমধুর পাউডার এবং এক চামচ মধু হালকা গরম দুধে মিশিয়ে রাতে শুতে যাওয়ার আগে প্রতিদিন খান। দুমাস খেলেই দেখবেন চোখের ক্ষমতা বাড়তে শুরু করেছে। ৬. মৌরি পাতা : কয়েকটি মৌরি পাতা পরিমাণ মতো জলে দিয়ে সেই জলটা ফোটান। ততক্ষণ পর্যন্ত জলটা ফোটাবেন, যথক্ষণ পর্যন্ত না তা অর্ধেক হয়ে যাচ্ছে। তারপর জলটা ঠান্ডা করে চোখে ঝাপটা দিন। প্রতিদিন এমনটা করলে ভালো ফল পাবেন। ৭. এলাচ ও মধু : ২-৩ টে এলাচ নিয়ে ভালো করে গুঁড়ো করে দুধের সঙ্গে মেশান। সেই দুধে এক চামচ মধুও মিশিয়ে দিন। রাতে শুতে যাওয়ার আগে দুধের এই মিশ্রনটি খেলে দৃষ্টিশক্তি ভাল হয়। ৮. ত্রিফলা : এক চামচ ত্রিফলার সঙ্গে এক চামচ মধু মিশিয়ে রাতে শুতে যাওয়ার আগে খেয়ে ফেলুন। চোখকে আরাম দিতে দারুন কাজে দেয় এই ঘরোয় পদ্ধতিটি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ