শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ইন্টারনেটে আসক্তির অনেক কারণ আছে।তা হলো: ১।কৌতুহল ও উৎসাহ ২।তথ্য নিয়ে হিমশিম ৩।সাইবার সেক্সুয়াল আসক্তি ৪।কম্পিউটার আসক্তি ৫।ভার্চুয়াল বন্ধুবান্ধব ৬।বিকল্প বিনোদন ৭।বাস্তব জীবনে সমস্যা ৮।ভার্চুয়াল জগতে প্রচার ও সেলিব্রেটি ৯।প্রতারণা ও ধোকাবাজি ১০।Status update anxiety (SUA) তথ্যসূত্র:উকিপিডিয়া

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ভার্চ্যুয়াল জগৎ হচ্ছে ইন্টারনেটে আপনার যে জগৎ। ইদানীং আমাদের দুটি অবস্থান স্পষ্ট। একটা বাস্তবের আপনি, আরেকটা ইন্টারনেটে আপনি। সম্প্রতি বাস্তবের মানুষটি থেকে ইন্টারনেটের মানুষটির গুরুত্ব সাংঘাতিক বেড়ে গেছে। ইন্টারনেটে আপনাকে খুঁজে না পাওয়া গেলে মানুষজন ধরে নেয় যে আপনি কিছুই করছেন না। আপনার অবস্থানই স্বীকার করতে চায় না। কী মুশকিল!

ইন্টারনেটে অবস্থান বলতে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপনার উপস্থিতি, ইন্টারনেট ব্যবহার করে যোগাযোগ করা যেমন: ভাইবার, ইমো, মেসেঞ্জার দিয়ে কথা বলা, চ্যাট করা, ই-মেইলে চিঠি লেখা, নিজের মতামত ব্লগে প্রকাশ করা, ইত্যাদি।এ ছাড়া ইন্টারনেট ব্যবহার করে পড়াশোনা, জিনিস বেচাকেনা, বিনোদন, খেলাধুলা এখন দারুণ জমে উঠেছে। ফলে এক মুহূর্তও ইন্টারনেট ছাড়া থাকা যেন কষ্টকর হয়ে পড়ছে।

সামাজিকতা, স্মার্টনেস, ব্যবসা কিংবা জ্ঞানের বিতরণে তাই আপনাকে দ্বারস্থ হতেই হচ্ছে ইন্টারনেটের কাছে। এটাই এখন সত্য। এটাকে অস্বীকার করে চলার উপায় নেই। ইন্টারনেট হয়ে উঠেছে জীবনের অবিচ্ছেদ্য অংশ। আপনার স্বজাগ সময়ের অনেকটা সময় ইন্টারনেট ব্যবহার করেই চলে যাচ্ছে। তাই আমরা ইন্টারনেটের ওপর এতো আসক্ত।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ