আমি একজন পুরুষ আমি মেয়েদের প্যান্টি ব‍্যবহার করি কারণ তা আরামদায়ক এবং তা পাতলা হওয়ায় গোপন অঙ্গ ও তার আশপাশের অংশ ঘেমে দুর্গন্ধ হয় না আমি কি ইসলামের দৃষ্টিতে তা ব‍্যাবহার করতে পারব কি? দলিল সহ জানাবেন। এবং পরতে পারব কি না তা স্পষ্ট করে বলবেন।
শেয়ার করুন বন্ধুর সাথে
mangso

Call

ইসলামে শরীয়তসম্মত পোশাক হলো, যে পোশাক ঢিলে ঢাল, টাইট নয়, বাইরে থেকে শরীরের অঙ্গ দেখা বা বুঝা যায় না, যে পোশাক অন্য কোনো ধর্মের নির্দিষ্ট পোশাক নয়, এবং যে পোশাক পড়লে ফরজ তরফ হবে না। আপনি শুধু মাত্র এধরণের পোশাক পরিধান করতে পারবেন। এখন আপনি যদি শুধু আন্ডারওয়ার পড়ে ঘুরে বেরান। ইসলাম তা সমর্থন করে না। হোক সেটা মেয়ের অথবা ছেলেদের।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

কুরআন হাদিসের 'আন্ডারওয়্যার' / পেন্টি  সম্পর্কে সরাসরি কিছু বলা হয় নি। তবে মহান আল্লাহ তায়ালা, পোষাক পরিধানের ক্ষেত্রে মৌলিক কিছু নীতিমালা প্রণয়ন করেছেন, যেমন--নারী- পুরুষ কি ধরনের পোষাক পরিধান করবে, কতটুকু পরিধান করবে, কিভাবে পরিধান করবে ইত্যাদি। ★পুরুষের পোষাকের স্বতন্ত্র বৈশিষ্ট্য -- ক) পুরুষের পোষাক নারীর পোষাক বা নারীর পোষাকের মতো পোষাক না হওয়া।  খ) রেশমের কাপড় পরিধান না করা। কেননা রেশমের কাপড় পুরুষের জন্য হারাম। গ) জাফরানী রংয়ের কাপড় না হওয়া। এটা পুরুষের জন্য নাজায়েয। ঘ) কুসুম রং কিংবা গাঢ় লাল রং না হওয়া। কেননা কুসুম রং মাকরূহ তাহরীমী। আর লাল রং মাকরূহ হাদীস শরীফে এসেছে- রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম অভিসম্পাত করেছেন ঐ পুরুষকে যে মহিলার পোষাক পরে এবং ঐ মহিলাকে যে পুরুষের পোষাক পরে। (সুনানে আবু দাউদ ৪০৯৮; মুসনাদে আহমদ ২/৩২৫) সুতরাং পুরুষের জন্য মেয়েদের পোষাক পরিধান করা হারাম।  ★"আন্ডারওয়্যার" / পেন্টি যদিও এটা নারী-পুরুষের একই ঘরানার বস্ত্র, তবুও এটাতে ভিন্নতা রয়েছে। আর আপাতত দৃষ্টিতেও একে অপরেরটা পরিধান করা খুবই দৃষ্টিকটু দেখায়। তাই মেয়েদের আন্ডারওয়্যার / পেন্টি না পড়াই শ্রেয়।  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ