এটি কি সমস্যা আর কিভাবে মোবাইলে বেশি খন চাজ থাকবে।      
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

অ্যান্ডয়েড ফোনের চার্জ তাড়া তাড়ি শেষ হয় এটা সবাই জানে আর যেকোন ফোনে নেট চালালে চার্জ তাড়াতাড়ি শেষ হবে এটাই স্বাভাবিক।আপনি ফোন ব্যাটারি সেভার অ্যাপ ব্যাবহার করতে পারেন। অথবা ব্রাইটনেস কম করে দিন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার ব্যাটারির সমস্যা হতে পারে ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

বর্তমানে অধিকাংশ অ্যান্ড্রয়েড ফোনে এধরনের সমস্যা হয়ে থাকে। এর কারণ গুলো হলে - 

  • ব্যাটারির সমস্যা। 
  • ফোনের অ্যাপ আপডেট না করা।
  • ভাইরাস এর সমস্যা। 
  • ব্যাটারির চার্জ বেশি খরচ করে এমন অ্যাপ।

এখন অধিকাংশ ফোনে ব্যাটারি সেভিং অপশন দেওয়া থাকে। আপনার ফোনে থাকলে আপনি অন করে নিন এতে আপনি অতিরিক্ত কিছু সময় ব্যাটারি ব্যাক আপ পাবেন৷ ফোনের চার্জ করে দীর্ঘক্ষণ ব্যবহার করতে নিচের নিয়ম অনুসরণ করুন -

  • অপ্রয়োজনীয়ভাবে ফোন ব্যবহার থেকে বিরত থাকুন। 
  • ফোনের অপ্রয়োজনীয় অ্যাপ আনইন্সটল করুন যেগুলো আপনার ব্যাটারির বেশি চার্জ খরচ করে। 
  • ফোনের ব্রাইটনেস কমিয়ে রাখুন এবং ফোনের ভাইব্রেশন মোড অপ্রয়োজনে অফ করে রাখুন। 
  • আপনি ফোনের অরজিনাল চার্জার ব্যবহার করুন। ফোনে ৮০% এর উপরে গেলে চার্জ দেওয়া বন্ধ করুন এবং ২০% এর নিচে চার্জ এলে আপনি ফোনটি চার্জ দিন। 
  • আপনার হোমস্ক্রীনের উইজেট রিমোভ করে নিন। অতিরিক্ত উইজেট হোমস্ক্রীনে দীর্ঘদিন রাখার ফলে মোবাইলের কার্যক্ষমতা হ্রাস পায়।
  • অপ্রয়োজনে জিপিএস, ব্লুটুথ, ওয়াইফাই, ডেটা কানেকশন অন করে রাখবেন না। 
যদি আপনার ফোনের ব্যাটারি পুরাতন হয় তাহলে ফোনের জন্যে নতুন ভালো ব্যাটারি ব্যবহার করুন অথবা ফোনের কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে পারেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
mangso

Call

ব্যাটারির সমস্যা। ফোনের অ্যাপ আপডেট না করা। ভাইরাস এর সমস্যা। ব্যাটারির চার্জ বেশি খরচ করে এমন অ্যাপ। এখন অধিকাংশ ফোনে ব্যাটারি সেভিং অপশন দেওয়া থাকে। আপনার ফোনে থাকলে আপনি অন করে নিন এতে আপনি অতিরিক্ত কিছু সময় ব্যাটারি ব্যাক আপ পাবেন৷ ফোনের চার্জ করে দীর্ঘক্ষণ ব্যবহার করতে নিচের নিয়ম অনুসরণ করুন - অপ্রয়োজনীয়ভাবে ফোন ব্যবহার থেকে বিরত থাকুন। ফোনের অপ্রয়োজনীয় অ্যাপ আনইন্সটল করুন যেগুলো আপনার ব্যাটারির বেশি চার্জ খরচ করে। ফোনের ব্রাইটনেস কমিয়ে রাখুন এবং ফোনের ভাইব্রেশন মোড অপ্রয়োজনে অফ করে রাখুন। আপনি ফোনের অরজিনাল চার্জার ব্যবহার করুন। ফোনে ৮০% এর উপরে গেলে চার্জ দেওয়া বন্ধ করুন এবং ২০% এর নিচে চার্জ এলে আপনি ফোনটি চার্জ দিন। আপনার হোমস্ক্রীনের উইজেট রিমোভ করে নিন। অতিরিক্ত উইজেট হোমস্ক্রীনে দীর্ঘদিন রাখার ফলে মোবাইলের কার্যক্ষমতা হ্রাস পায়। অপ্রয়োজনে জিপিএস, ব্লুটুথ, ওয়াইফাই, ডেটা কানেকশন অন করে রাখবেন না। যদি আপনার ফোনের ব্যাটারি পুরাতন হয় তাহলে ফোনের জন্যে নতুন ভালো ব্যাটারি ব্যবহার করুন অথবা ফোনের কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ