সৃষ্টিকর্তা কে তো কেউ দেখতে পায় না। তিনি নিরাকার।  কিন্তু এই বিশ্ব কে পরিচালনা করার জন্য তিনি তাঁর সাকার রুপ সৃষ্টি করেছেন ;যে রুপে প্রকাশিত হয়ে তিনি বিশ্ব পরিচালনা করেন। সাকার দেবদেবীরা মূলত সৃষ্টিকর্তার বিভিন্ন গুণের প্রতিভূ।তাঁরা কখনোই সৃষ্টিকর্তার সমকক্ষ নন।সৃষ্টিকর্তা এক  ও অদ্বিতীয়। অতীতে, সৃষ্টিকর্তার নাম-গান, সেবা, প্রশংসা-তে নিবেদিত ঋষি,  সাধু ব্যাক্তি রাই সৃষ্টিকর্তার সাকার রুপকে উপলব্ধি করতে পারতেন। তাঁদের উপলব্ধি থেকে তাঁরা যে আকৃতি প্রকৃতি ধর্মগ্রন্থে ব্যাখ্যা করে গেছেন সে অনুযায়ী বর্তমানে মূর্তি নির্মাণ করে সৃষ্টিকর্তার প্রতি প্রেম,শ্রদ্ধা জানানো হয়।হিন্দু ধর্মগ্রন্থাবলিতে সৃষ্টিকর্তার সাকার রুপ মনুষ্যাকৃতির। অন্যান্য ধর্মেও তা উল্লেখিত। খ্রিস্টান ধর্মের বাইবেলের ইজিকিয়েল(১.২৬) এ বর্ণনা করা হয়েছে,সৃষ্টিকর্তার রুপের সাথে মানব রুপের সাদৃশ্য রয়েছে(দি সেমব্লানস অব হিউম্যান ফর্ম)। সকল ধর্মই সত্য।সকল ধর্মের যথাযথ পালনে সৃষ্টিকর্তার সান্নিধ্য লাভ সম্ভব।বৈচিত্র‍্যের মধ্যেই সৌর্ন্দয্য নিহিত।ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Junait

Call

হিন্দুরা যে দেব দেবীর পূজা করে তা প্রকৃতপক্ষে ভুল। এমন কি জেনে অবাক হবেন যে হিন্দু ধর্ম মতে ও পূজা করা ভুল বা নিষেধ। সীতাসেদ উপন্যাস,  যযুর বেদ, সামবেদ কে উপস্থাপন করে পর্যাপ্ত প্রমান সহ পাওয়া যায় যে মূর্তি পূজা করা সম্পূর্ণ হিন্দু ধর্মের আলোকে নিষেধ। আপনার প্রশ্ন হতে পারে যে তাহলে হিন্দুরা কেন মূর্তি পূজা করে, কেন তারা ভুল কাজ করে,  উত্তর একটাই যে তারা কুসংস্কারে অন্ধ। তাদের পূর্বপুরুষেরা এ কাজ করেছে তাই তারা এ কাজ করছে।এটা ঠিক কি ভুল এটা বিশ্লেষণ করে দেখছে না।  একজন প্রকৃত হিন্দু কখনো মূর্তি পূজা করবে না। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হিন্দরা মুর্তি পুজা করে না।বরং তারা বিশেষ ধরনের মুর্তি বানিয়ে তার মধ্য সৃষ্টিকর্তাকে উপলব্ধি বা সৃষ্টিকর্তা এই মুহুর্তে এই মুর্তির মধ্যে অবস্থান করছেন এই বিশ্বাস থেকে পুজা করেন।।মুলত তারা এক সৃষ্টিকর্তাকে পুজা, আরাধনা ও বিশ্বাস করেন। কোন বিধর্মী, জ্ঞানহীন, অজ্ঞ ব্যাক্তি আপাতদৃষ্টিতে মনে করেন যে হিন্দুরা মুর্তি পুজা করেন।কিন্তু আসলে তারা এক সৃষ্টিকর্তাকেই বিভিন্ন মুর্তির মধ্যে প্রত্যক্ষ  করে তাকে পুজা করেন।।।  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ