আমার এক ঘনিষ্ঠ বন্ধু । তার নাম আকাশ। আকাশ ও বৃষ্টির তিন বছরের প্রেমের সম্পর্ক। দুজন দুজনকে খুব ভালোবাসে। ভালোই চলছিল তাদের দিন কাল। একদিন আকাশের আপন ফুফাতো বোন আসমা আকাশ কে মেসেজে জানালো যে আমার ছয় বছরের প্রেমের সম্পর্ক ব্রেক আপ হয়ে গেছে। আমি আত্মহত্যা করব। আমি আর বাঁচতে চাই না। তখন থেকে আকাশ আসমাকে বোঝাতে লাগলো যে আত্মহত্যা করে কোন লাভ নেই! নতুন করে জীবন গড়া শুরু কর। এক পর্যায়ে আকাশকে আসমার ভালো লেগে যায়। বিষয়টি আকাশ বুঝতে পারলেও সে কোনদিন আসমাকে বলেনি যে বৃষ্টির সাথে তার সম্পর্ক রয়েছে। কিন্তু আসমা আকাশকে বার বার ভালোবাসি বললে ও আকাশ কখনো তাকে ডাইরেক্ট তা বলেনি সে হিসেবে আসমা কিছুটা আঁচ করতে পারছিল যে আকাশের অন্য কোন মেয়ের সাথে সম্পর্ক রয়েছে। এক ঈদে আকাশ তার ফুফুর বাড়িতে বেড়াতে গেল। দুর্ভাগ্যক্রমে আকাশ ও আসমার শারীরিক মিলন হয়ে গেল। বিষয়টি আসমা স্বাভাবিকভাবেই নিল। সে বলল আমার এই ব্যাপারে কোন রাগ বা ক্ষোভ নেই ! এ বয়সে এসব হয়। আসমা তাকে বিয়ের জন্য কোন চাপ দিলো না।  কিন্তু আকাশ দিন দিন মানসিকভাবে ভেঙ্গে পড়লো। সে মনে মনে ভাবল আমি যেভাবেই হোক এই মেয়েটির সাথে যেহেতু শারীরিক মিলন করে ফেলেছি এখন তাকে বিয়ে না করলে সে কষ্ট পাবে। তাছাড়া আসমাও আকাশ কে অনেক ভালোবাসে। যার ফলে আসমার প্রতি সে কিছুটা দুর্বল হয়ে পড়েছে যদিও বৃষ্টির সাথে সম্পর্কের কারণে তা প্রকাশ করতে পারছে না। আকাশ এখন সিদ্ধান্তহীনতায় ভুগছে। আপনার মতে এখন তার কি করা উচিত?
শেয়ার করুন বন্ধুর সাথে

ইসলামের দৃষ্টিতে অনেক বড় পাপ করেছে আকাশ। আকাশের উচিত দ্রুত আসমা কে বিয়ে করা। যেহেতু আকাশ ও আসমা পরস্পরকে ভালোবাসে, তাই তারা বিয়ে করাই ভালো হবে। আর বৃষ্টির সাথে যেহেতু শারিরিক সম্পর্ক হয়নি, তাই তাকে বিয়ে না করলেও অসুবিধা হবে না। তাকে বিষয়টি বুঝিয়ে বলুন। কিছুদিন কষ্ট পাবে, তারপর ভুলে যেতে বাধ্য হবে। আশাকরি আপনার উত্তর পেয়েছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ইসলামের দৃষ্টিতে আকাশ মহাপাপ করেছে, কবিরা গুনাহ করেছে যেনার গুনাহ। আকাশ যদি এখন আসমাকে বিয়ে করে তবুও আল্লাহর কাছে খাটিঁ ভাবে শর্ত অনুযায়ী ক্ষমা না চাইলে আল্লাহ তায়ালা তাদের কে ক্ষমা করবে না। আপনার প্রশ্নের উত্তর! আকাশের এখন উচিত বৃষ্টিকে যদি সম্ভব হয় তাহলে ভালোভাবে বুঝিয়ে সম্পর্ক ছিন্ন করে, তার খালাত বোনকে বিয়ে করা। আপনি যাকে ভালোবাসেন তাকে নয় বরং যে আপনাকে ভালোবাসে তাকে আপনার বিয়ে করাটাই উত্তম হবে। আশাকরি আপনার উত্তর পেয়েছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ