অনেকেই বলে এটা নাকি একই কথা।অর্থ্যাৎ হস্তমৈথুন মানে হাত দ্বারা বীর্য বার করা।আর স্বপ্নদোষ হলেও তো বীর্য আপনা আপনি বের ওই হয়ে যায়। তাহলে হস্তমৈথুন করলে সমস্যা কি? বীর্য তো ভিতরে ধরে রাখা যায় না।
শেয়ার করুন বন্ধুর সাথে

স্বপ্নদোষ হচ্ছে শরীরবৃত্তীয় ও স্বাভাবিক প্রক্রিয়া। এটা আপনাআপনি হয়ে থাকে । আর এতে ক্ষতির কিছু নেই। কিন্তু হস্তমৈথুন করলে শারিরীক ক্ষতিসাধন হয়ে থাকে তাই হস্তমৈথুন করা উচিত নয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

একই কথা হলে স্বপ্নদোষ হলো শরীরের স্বাভাবিক কার্যক্রম এবং হস্তমৈথুন হলো অস্বাভাবিক কার্যক্রম যা শরীরের জন্য ক্ষতিকর। আর স্বপ্নদোষ মাসে ৪/৫ বার হলে স্বাভাবিক বলা যাবে। এতে অতিরিক্ত বীর্য  গুলো স্বপ্নাবেশে বেরিয়ে যায় এতে শরীরেরর তেমন সমস্যা হয় না। দেখুন স্বপ্নদোষ হতে পারে সপ্তাহে বা ১০/১১ দিনপর পর একবার। যা স্বাভাবিক তবে কারো ক্ষেত্রে প্রতি সপ্তাহে হতে পারে  যা স্বাভাবিক। আর যদি আপনি হস্তমৈথুন করেন তাহলে আপনার  হস্তমৈথুন করার ইচ্ছা জেগে উঠবে অনেক অংশেই ।হতে পারে আপনি দিনে ২/৩ বার হস্তমৈথুন করলেন বা সপ্তাহে বা ৮/৯/ দিন পর পর ৩/৪ বার হস্তমৈথুন করতে পারেন এতে দ্রুত বীর্যপাত সমস্যা হবে এতে বীর্যথলীতে বীর্য আটকে রাখার ক্ষমতা কমে যাবে ফলে লিঙ্গ সামান্য উত্তেজনায় বীর্যপাত ঘটতে পারে। তাই বলছি মাসে ৪/৫ বার স্বপ্নদোষ হোক না কেনো কোন সমস্যা নেই।হস্তমৈথুন করার চেয়ে স্বপ্নদোষ হলে কম বীর্য নির্গত হয় কিন্তু হস্তমৈথুন করলে বেশি বীর্য নির্গত হয়। এতেও শরীরের    ভিটামিন, ক্যালসিয়াম এর অভাব দেখা যায়। তাই হস্তমৈথুন পরিত্যাগ করুন। হস্তমৈথুন না করলে স্বপ্নদোষ হবে স্বাভাবিক তবে খেয়াল করুন মাসে ঠিক কতবার স্বপ্নদোষ হচ্ছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ