আমার কম্পিউটার কনফিগারেশন হচ্চে, Dual core, 64 bit, 2GB ram... এখন এই কনফিগারেশনে 1TB Hard disk লাগালে কম্পিউটার কি স্লো হয়ে যাবে??? আর কোন কোম্পানির হার্ড ডিস্ক ভালো হবে????  জানাবেন প্লিজ 
শেয়ার করুন বন্ধুর সাথে
Waruf

Call

না স্লো হবেনা। মাদার্বোড যত গিগা বা টেরা সাপোর্ট করবে ততটুকু পর্যন্ত লাগালে কোন স্লো হবেনা। স্লো হবার কারন বিভিন্ন হাইগ্রাফিক্স সফটওয়ার বা ক্ষতিকারক ম্যালওয়ার। আবার গ্রাফিক্স সফটওয়ার এর জন্যও স্লো হতে পারে। উইন্ডোজ সিস্টেম এর জন্যও স্লো হয়। কারন নতুন নতুন যে ভার্সন বের হয় তা মূলত নতুন হার্ডওয়ার গুলোকে টার্গেট করে বানায় তাই অনেক আগের হার্ডওয়ারে একটু স্লো করতেই পারে। কিন্তু হার্ড ডিস্কের জন্য স্লো হয়না। তবে হার্ড ডিস্কে যদি বহু পার্টিশন ও অতি বেশি ফোল্ডার করেন ও সেই ফোল্ডারে যদি অত্যাধিক বেশি ছোট ছোট ফাইল যেমন ছবিতে ভরে রাখেন। যেমন ১০ হাজার ছবি তাহলে স্লো করবে। এটি শুধু আপনার পিসির জন্য নয়। অনেক ভাল কনফিগারের পিসিতেও স্লো করবেই। পিসি স্লো হওয়ার আরও অনেক কারন আছে যা বললাম না। বর্তমানে ওয়েস্টার্ন ডিজিটাল এর হার্ড ড্রাইভ গুলো বেশ ভালই। মার্কেটে চলছেও বেশি। তবে ৭২০০rpm এর ক্ষেত্রে সিগেট টা ভালই। আগে হিটাচি ভাল ছিল কিন্তু এখন হিটাচি বিক্রি হয়ে একিভূত হয়ে গেছে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

এই কনফিগারেশন এ 1tbহার্ডডিক্স ব্যাবহার করতে পারবেন,কোন সমস্যা হবেনা  অামি সাজেস্ট করব,  toshiba brand আপনার ইচ্ছে হলে অন্য কোম্পানির  হার্ডডিক্স ও কিনতে পারেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ