আমি একটি সরকারি কলেজে ভর্তি হব।কিন্তু আমার এডমিট ও রেজিস্ট্রেশন কার্ড বা তার ফটোকপি নেই।আমার কি সমস্যা হবে? প্লিজ কেউ বলেন?
শেয়ার করুন বন্ধুর সাথে
২০১৯ সালের একাদশ শ্রেণি ভর্তি নীতিমালার ৫.৪ নং পয়েন্টে উল্লেখ অাছে,"ভর্তির সময় প্রার্থীকে মূল ট্রান্সক্রিপ্ট/নম্বরপত্র এবং যে শিক্ষা প্রতিষ্ঠান হতে প্রার্থী এসএসসি/সমমানের পরীক্ষায় অবতীর্ণ হয়েছিল সেই শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কর্তৃক ইস্যুকৃত প্রশংসাপত্র দাখিল করতে হবে।"

অর্থাৎ কলেজে একাদশ শ্রেণিতে ভর্তির সময় মার্কসিট এবং প্রশংসাপত্র জমা দিলেই হবে। রেজিস্ট্রেশন কার্ড এবং এডমিট কার্ড লাগবে না। তবে কিছু কিছু কলেজ এসএসসি পরীক্ষার এডমিট কার্ড ও রেজিস্ট্রেশন কার্ড চাইতে পারে। এডমিট কার্ড ও রেজিস্ট্রেশন কার্ড জমা না দিলেও ভর্তিতে কোন সমস্যা হওয়ার কথা নয়। আমি যখন কলেজে ভর্তি হয়েছিলাম তখন শুধু মার্কসিট এবং প্রশংসাপত্র কলেজে জমা দিয়েছিলাম। আমি এসএসসি পরীক্ষার সার্টিফিকেট,এডমিট কার্ড,রেজিস্ট্রেশন কার্ড জমা দেই নি এবং কলেজ অামার কাছ থেকে কখনো এডমিট ও রেজিস্ট্রেশন কার্ড চায় নি। যাই হোক আপনি বোর্ড থেকে রেজিস্ট্রেশন কার্ড তুলে অানুন। কারণ অনার্সে ভর্তির সময় অথবা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সময় এসএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড দরকার হতে পারে। আর এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড হাতে পেলে তা যত্ন করে রাখবেন এবং ফটোকপি করে রাখবেন। ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ