উদাহরণ দুটি দেখুন; 1.The man who does not obey (the) laws of a country can never go (a) long way in ((the)) world. 2. The man who does not follow (the) rules of health can never go (a) long way on ((×)) earth.
Share with your friends

Earth ও World কিছুটা ভিন্ন অর্থে ব্যবহৃত হয়। Earth শব্দটি ব্যবহৃত হয় পৃথিবীর ভূমিকে বোঝাতে(বিজ্ঞান বিষয়ে)। যেমনঃThe earth is round(world নয়)। আর world(বিশ্ব) শব্দটি ব্যবহৃত হয় পৃথিবীর উপরের বিষয়কে কেন্দ্র করে। যেমনঃ (Shakib is the best on the world- earth খুব কম ব্যবহৃত হয়)। আর আপনাকে কে বলেছে যে Earth এর আগে the বসে না? জুল ভার্নের একটি বিখ্যাত গল্পের নামঃ Journey to the Centre of the earth.

Talk Doctor Online in Bissoy App
Waruf

Call

উপরের প্রশ্নে আপনি সম্ভবত লিখতে ভূল করেছেন। আর্টিকেল the বসে নির্দিষ্ট করার জন্য।  যখন আপনি Earth লিখবেন(খেয়াল করুন e ক্যাপিটাল) তখন তা proper noun. আর প্রপার নাউন এমনিতেই নির্দিষ্ট তাই অতিরিক্ত the বসেনা। কিন্তু যখন earth লিখবেন( e স্মল)  তখন এটি প্রপার নাউন বোঝায়না,ফলে নির্দিষ্ট করতে article "the" বসে।  আপনার প্রশ্নে Earth হবে কিন্তু লিখেছেন earth তাই the বসবে। যদি Earth লেখেন তবেই the বসবেনা।

Talk Doctor Online in Bissoy App