আমার বন্ধু সাদ ফাইয়াজ(বিস্ময়ের মহাআতঙ্ক) আসলে একটু আমোদী ও পাগলা টাইপের। সে কিছুদিন আগেই আইডি খুলেছে(আমার উৎসাহে)। কিন্তু ওর স্বভাবগত কারণেই হয়তো ও এরকম অদ্ভুত নাম নিয়েছে। তার কথামতো সে নাকি ভিন্ন স্বাদ ও মজা নিতে এ ধরনের নাম নিয়েছে। কিন্তু অদ্ভুত নাম নিলেও যে আইডি বাতিল হতে যায় তা আমরা কেউই জানতাম না,নীতিমালাতেও পড়িনি। তাছাড়া আমি যতদূর জানি, বিদঘুটে নাম নিলেও সে কোন অনৈতিক কর্মকান্ডে লিপ্ত ছিল না। আর সে বলছে তাকে নাকি সতর্কও করা হয়নি!

আর নামেই বা কি আসে যায়! বৃক্ষ তোমার নাম কি,ফলে পরিচয়।
অতএব, তার আইডি ব্লক থেকে খুলে দেওয়া হোক বলে তার পক্ষ থেকে আমি সুপারিশ করছি। আর তার নাম পছন্দ না হলে তাকেনাম বদলাবার সুযোগ দেওয়া হোক।

শেয়ার করুন বন্ধুর সাথে
Waruf

Call

সুপারিশ? আপনি এমন কে হে? কোন মাননীয়? অনুগ্রহ করে পদবী উল্লেখ করে পরিচয় দিন। তারপর সুপারিশ বিবেচনা করা যেতে পারে। আর তেমন কেউ না হলে কেবল অনুরোধ বা আবেদন করতে পারেন। সুপারিশ নয়। আর আইডি এর ব্যাপারে এই আইডি নামের নীতিমালার বহিঃভূত। এমন আইডি খোলার কোন অনুমতি নাই। একাজ কেউ করলে তার উপর প্রশ্ন আসবে তাহলে এমন অন্য মানুষ গুলো কেন আইডি ফিরে পাবেনা? কাজেই এটি করা হবেনা।  আর নামে কি আসে যায়? এটি ঠিক নয়। আপনার নাম যদি কেউ অশ্লীল করে রাখে আপনার কেমন লাগবে? তখন কি বলবেন " আরে ভাই নামে কি আসে যায়?" এটি একটি নৈতিকতা, ভদ্রতা, সম্মান ও রুচিবোধের পরিচয় বাহক। তাই আপনি এমন মানুষের জন্য সুপারিশ করে নিজের মর্যাদায় অন্য কিছু জড়ানো থেকে বিরত থাকুন। আপনার বন্ধু যদি এতই ভদ্র ও ইনোসেন্ট হয় তবে তবে তাকে আমাদের সাথে যোগাযোগ করতে বলুন। কোন একটি ব্যবস্থা করে দেবো কিন্তু অবশ্যই এমন কাজ আর করবেনা, ভদ্রভাবে চলবে এমন নিশ্চয়তা দিতে হবে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ