Shawn

Call

তিনটিতে তিন ধরণের রাসায়নিক  উপাদান বিদ্যমান তাই একসাথে ব্যবহার করলে স্কিনে সমস্যা হতেই পারে। তাই একসাথে ব্যবহার না করে একটি ব্যাবহার শেষ করে অারেকটি ব্যাবহার করুন।

Talk Doctor Online in Bissoy App

ভাই দেখেন ফেসওয়াসের কাজ হলো মুখ পরিস্কার করা এবং হ্যান্ডসাম ক্রিম টা ভালোই আমি নিজে ব্যবহার করি।  আপনার প্রশ্নের উত্তরে বলবো যে সাধারণত কোন সমস্যা হবে না।কারন আমার ভাই  men's fair and lovely  ফেসওয়াস ব্যবহার করে, সেই জন্য আমি ভাইয়ের ওই ফেসওয়াস টা মাঝে মাঝে ব্যবহার করি। কোন সমস্যা হয়নি। তবে একটা কথা বলে রাখি যে সবার ত্বকের ph এর মাত্রা একই নয়।তাই আপনার জন্য কেমন হবে জানিনা। শেষে একটা কথা বলি আপনি ব্যবহার করতে পারবেন তবে সব থেকে ভালো হয়  "fair and handsome cream" and "fair and handsome facewach" ব্যবহার করা। 

Talk Doctor Online in Bissoy App
RushaIslam

Call

আপনাকে আমি লজিক্যালি ব্যাপার টা বুঝাই।।ধরুন আপনার জ্বর হল। তো জ্বর হলে খুব স্বাভাবিক ভাবেই সামান্য সর্দিকাশি দেখা দিবেই,সেইসাথে গলা খুসখুস করা আছেই। আপনি কি করলেন, আপনি কেরামতি দেখিয়ে জ্বরের জন্য প্যারাসিটামল তো নিলেন ই,সর্দির জন্য ডেসলর খেলেন আর গলা খুসখুস করার জন্য তুশকা। এসব খাবার পরেও আপনার জ্বর উপশম না হলে আপনি কি করেন..? আপনি এন্টিবায়োটিক নেন। অথচ আপনি কিন্তু জানেন ই না যে আপনার কি কারনে এমন হচ্ছে।শেষমেশ আপনি ছুটবেন ডাক্তারের কাছে,অথচ আপ্নিই কিন্তু ভুল মেডিসিন নিয়ে সুপ্ত রোগ বাড়িয়েছেন।  এবার আসি প্রাসঙ্গিক কথায়। আপনি আমি আমরা কেউ জানিনা আমাদের স্কিনে কত রকম ডেথ সেল আছে এবং কত রকম সুপ্ত জীবাণু আছে। আপনি যখন এই স্কিনের উপর একই কাজ করা বিভিন্ন প্রোডাক্ট apply করবেন তখন দেখবেন আপনার এই সুপ্ত রোগ যেমন র‍্যাশ ব্রণ চামড়া ওঠা এসব প্রকট হচ্ছে। কেন হচ্ছে..?  কারন আপনি একই কাজ করা ৩টি ভিন্ন প্রোডাক্ট ব্যবহার করেছেন এবং ৩টির মধ্যে অবশ্যই রাসায়নিক বৈসাদৃশ্য ছিলই। এতেই আপনার এসব সুপ্ত রোগ গুলি বা ডিজিজ গুলি প্রকট হবে। কাজেই আপনি যেকোনো একটি ব্রান্ড এর ফেইস ওয়াশ এবং একটি ক্রিম ব্যবহার করুন। একই সাথে ভিন্ন ভিন্ন ফেসওয়াস এবং ক্রীম কখনোই লাগাবেন না। আশা করি আপনি বুঝেছেন।আপনি যেকোনো একটি ফেস ওয়াশ এবং তার সাথে ক্রিম নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন। আবার এসব ছেড়ে দিলেও কোনো সমস্যা হবেনা।  কিন্তু একাধিক ক্রিম ও একাধিক ফেস ওয়াশ ব্যবহার থেকে বিরত থাকুন।মনে রাখবেন, একবার স্কিন খারাপ হলে এখানকার কোনো পরামর্শ দাতা কিন্তু তার দায়ভার নিবেনা।

Talk Doctor Online in Bissoy App