আমার স্ত্রীর সচারচর নিয়মিত মাসিক হয়, গত মাসে ৬ তারিখ মাসিক হয়েছে, নিয়ম মেনে এই মাসের ৪ তারিখ মানে মাসিক এর ২ দিন আগে আমি কনডম সহ এবং ছাড়া ২ ভাবেই সহবাস করেছি, শুক্রানু আমি বাইরেই ফেলেছি। এবং পিল ও খাইয়েছি, কিন্তু আজ মাসে ১১ তারিখ এখনো মাসিক হচ্ছেনা? এখন কি তার প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা আছে? এখন কি প্রেগন্যান্সি টেষ্ট করালে কি জানা যাবে?
শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

না প্রেগন্যান্ট হওয়ার কোন সম্ভাবনা নেই। পিলের পার্শ্বপ্রতিক্রিয়ার প্রভাবের কারনে মাসিকের সময় পিছিয়ে যাচ্ছে।অপেক্ষা করুন মাসিক হতে পারে।না এ সময়ে প্রেগন্যান্সি টেস্ট করলে সঠিক রেজাল্ট পাবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

প্রথমত বলি আপনার স্ত্রী প্রেগন্যান্ট হওয়ার কোন সম্ভাবনা নেই। আপনার স্ত্রী আগে মাসিক নিয়মিত ভাবে হলেও ইমার্জেন্সি পিল সেবনের ফলে মাসিক অনিয়ম ভাবে হতে থাকে,মাসিক ক্লিয়ার হয় না,তলেপেটে ব্যথা,শরীর দুর্বল, নিয়মিত মাসিকের সময় হতে  ২/১ সপ্তাহ পিছিয়ে যেতে পারে। তাই আপনি অপেক্ষা করুন মাসিক হতে পারে। এসময়ে প্রেগন্যান্সি টেস্ট করলে সঠিক রেজাল্ট  পাবেন না।আর  এখন আপনার স্ত্রীর  ক্ষেত্রে প্রেগন্যান্সি টেস্ট করার কোন প্রয়োজন নেই। তবে যদি আগামী ৩ সপ্তাহ ধরে মাসিক বন্ধ থাকে তাহলে প্রেগন্যান্সি টেস্ট করবেন বা গাইনি ডাক্তারের চিকিৎসা নিবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ