রাতে ঘুমাতে গেলেই অার শ্বাস নিতে পারি না। জোরে জোরে অনেক অাউয়াজ করে শ্বাস নিতে হয়। অার বিছানা থেকে লাফ দিয়ে উঠে যাই। যেন হঠাৎ করে অামার শ্বাস বন্ধ হয়ে যায়। লাগাতার হতে থাকে। কিন্তু একসাথে শ্বাসকষ্ট এর মত করে হয় না। ১০ সেকেন্ড পর পর হঠাৎ করে লাফ দিয়ে উঠি শ্বাস নেওয়ার জন্য। এর জন্য অামি তীব্র ঘুম অাসা সত্ত্বেও গুমাতে পারি না। মনে হয় যেন হঠাৎ হার্ট বন্ধ হয়ে গেছে।    অন্য সময় সব ঠিক থাকে। এর জন্য দু রাত ঘুমাতে পারতেছিনা। এই রোগটার নাম কি, কেন হল, এবং প্রতিকার সম্পর্কে বিস্তারিত জানতে চাই?   
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

এটি শ্বাসকষ্টের লক্ষন।দ্রুত চিকিৎসা না করলে শ্বাসকষ্ট নিশ্চিত।এটি নিয়ন্ত্রন করতে আপনি শঙ্খপুষ্পী খাবে।দুধের সরের সাথে মধু খাওয়া ভালো।কলা ,লেবু খেতে হবে।এছাড়া যত তাড়াতাড়ি সম্ভব ডাক্তারের কাছে যাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

আপনার এই সমস্যাটি যে কেবল শ্বাসযন্ত্রের বা শ্বাসতন্ত্রের সমস্যা বা শ্বাসকষ্ট তা কিন্তু নয়। আপনার সমস্যাটি ব্রঙ্কিয়াল অ্যাজমা, হার্টের সমস্যা ইত্যাদি কারণেও হতে পারে। প্রাথমিকভাবে সবাই এটিকে শ্বাসকষ্ট বললেও শ্বাসকষ্টের কিছু ধাপ রয়েছে। আপনি দ্রুত একজন চিকিৎসক এর পরামর্শ নিন এবং রোগ শনাক্ত করুন। প্রাথমিকভাবে যা করবেন: ১.এক কাপ ফুটন্ত পানির মধ্যে মেথি, আদার রস ও মধু দিয়ে অল্প কিছুক্ষণ জ্বাল দিন, সেই পানি প্রতিদিন একবেলা করে পান করবেন। ২.আপনি প্রতিদিন কাচা রসুন খাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ