আমার জন্ম নিবন্ধনের বয়স সার্টিফিকেটর সাথে মিল নেই। এমতা অবস্থায় আমি ssc কারিগরি বোর্ডের সার্টিফিকেট নিয়ে ইউনিয়ন সচিব কাছে গেলে আমায় একটা ফরম দেয় আমি সেটা পুরন করে উপজেলা নির্বাহী অফিসার সাইন নিয়ে ডিসি অফিসে যাই। তখন তারা বলে জেনারেল বোর্ড এর কাগজ দেখাতে কিন্তু আমার কাছে জেনারেল বোর্ডের psc,jsc কোন সার্টিফিকেট নেই কেননা আমি 2009 সালে অষ্টম শ্রেণীতে পরীক্ষা দিয়েছি তখন বোর্ড ফাইনাল পরীক্ষা ছিল না। বিশেষ দ্রষ্টব্য, জন্ম নিবন্ধন বয়স হাতের লেখা যখন প্রথম শুরু হয়েছিল তখন ১-২-১৯৯৮ ছিল আর ইউনিয়ন পরিষদে গেলে তারা দেখে অনলাইনে ১-২-১৯৯৬ দেওয়া হয়েছে, আমার কারিগরি বোর্ডের সার্টিফিকেট এ ৩১-১২-১৯৯৭ দেওয়া হয়েছে। আর আমি বর্তমানে সরকারি পলিটেকনিক এ পড়া লেখা করছি, এমতা অবস্থায় আমি কি করতে পারি?  বিশেষ দ্রষ্টব্য একটু ভালো করে লক্ষ করুন আমি কিন্তু জন্ম নিবন্ধন এর বয়স পরিবর্তন করতে ইউনিয়ন পরিষদ থেকে ডিসি অফিস পর্যন্ত গিয়েছি এখানে এস এস সি সার্টিফিকেট এর বয়স পরিবর্তন করতে যায়নি , আমার জন্ম  নিবন্ধন এর বয়স এস এস সি সার্টিফিকেট এর সাথে মিলাতে গিয়েই এরকম হিমশিম এ আমি পড়েছি এবং আমার পূর্বে কিন্তু জেএসসি ও পিএসসি সার্টিফিকেট নেই এমতাবস্থায় আমি কি করতে পারি
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

সঠিক পরামর্শ পেতে কল করুন ১৬২৫৬।  আপনার সমস্যার কথা বলুন তারা আপনাকে সমাধান দিবে। 

এছাড়াও এলাকার কিছু লোকের সাথে যোগাযোগ করুন যারা এসব বিষয় নিয়ে কাজ করে। তাদের সাথে লিন্ক থাকতে পারে টাকা খরচ হলেও সমস্যার সমাধান হবে।
আমিও একই সমস্যার সম্মুখীন। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

এমনটা হওয়ার কথা না। আমি নিজেই আমার ভোকেশনালের ssc সার্টিফিকেট দিয়ে জন্ম নিবন্ধন করিয়েছি একজন লোকের মাধ্যমে। তাই আমার পরামর্শ হলো, গ্রামের কিছু লোক থাকে যারা কিছু টাকা দিলেই আপনার নিবন্ধন ঠিক করে এনে দিবে। এমন লোককে দিয়ে ঠিক করে আনেন। আর এই পদ্ধতি কাজ না হলে, নতুন করে জন্ম নিবন্ধন বানিয়ে আনুন এসএসসি সার্টিফিকেট আর প্রতিষ্ঠানে প্রত্যায়ন পত্র দিয়ে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ