আমি সবসময় পরিস্কার পরিচ্ছন্ন থাকতে পছন্দ করি । নোংরামি একদম পছন্দ করি না। তাই বেশি পরিচ্ছন্ন থাকতে অতিরিক্ত সাবান ব্যবহার করি। যেমন: কোন কিছু ধরলে তা তেলতেলে বা পিচ্ছিল হলে সাবান দিয়ে হাত ধুই।এছাড়াও আরও সামন্য কারনেই সাবান দিয়ে হাত ধুই। বারবার সাবান দিয়ে হাত ধোয়া থেকে কিছুতেই বিরত থাকতে পারি না। একারনে আমার হাতের চিপা ও হাত সাদা হয়ে গেছে ও খসখসে হয়ে গেছে। স্বাভাবিক রং নেই। খুবই খারাপ দেখা যায়। 

এই সমস্যার প্রাকৃতিক সমাধান ও ঔষধি সমাধান দুটোই চাই। সঠিক সমাধান জানান।

শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

আপনি নিমপাতারর গুড়ো,লেবুর রস এবং নারিকেল তেল একত্রে মিশিয়ে আক্রান্ত স্থানে প্রতিদিন ২ বার করে লাগাবেন এবং ২০মিনিট পর ধুয়ে ফেলবেন।  দিনে একবার রসুনের রস আক্রান্ত স্থানে লাগাবেন।  এতে আপনার সমস্যাটি ইনশাআল্লাহ চলে যাবে।

আপনি হোমিওপ্যাথি চিকিৎসক এর পরামর্শ নিয়ে  মেডিসিন সেবন  করতে পারেন,ভাল ফল পাবেন।এছাড়া এলোপ্যাথি চিকিৎসক এর পরামর্শ নিয়ে Crotamiton/Permethrin সেবন করতে পারেন।এছাড়া আক্রান্ত স্থানে Permethrin ক্রিম লাগাতে পারেন প্রতিদিন সামান্য পরিমাণ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে চাওয়া বা থাকা নিঃসন্দেহে ভালো । পবিত্রতা ঈমানের অঙ্গও বটে । কিন্তু স্বাভাবিক ভাবে পরিষ্কার থাকার পরও যদি মনে হয় না আমি পরিষ্কার না । হাতে ময়লা না লাগা সত্বেও বা একটু স্বাভাবিক ময়লা লাগলেও যদি বার বার সাবান দিয়ে হাত ধৌত করার ইচ্ছে জাগে এবং আপনি যদি অতিরিক্ত মাত্রায় এই কাজটি করে থাকেন তাহলে বিষয়টি ভালোর পাশাপাশি খারাপ লক্ষণ প্রকাশ করে যা একধরণেরমানসিক রোগের পর্যায়ে পড়ে । রোগটির নাম শুচিবাই বা ওসিডি । প্রথমেই নির্ণয় করুন আপনি এমন সমস্যায় ভুগছেন না তো! 

তো আসি সমাধানে । আমি হয়তোবা আপনাকে ভালো প্রাকৃতিক উপায় বলতে পারবো না তবুও নিজ জ্ঞান থেকে বলছি, আপনি যদিও ছেলে মানুষ তথাপিও রোগ থেকে মুক্ত হওয়ার জন্য হাতে প্রাকৃতিক মেহেদী যাকে আমরা গ্রামের ভাষায় মেন্দি বলি তা লাগাতে পারেন ।  এতে অনেক উপকার পাবেন । এছাড়া আপনি সাবানের পরিবর্তে হ্যান্ড ওয়াশ ব্যবহার করুন । হ্যান্ড ওয়াশে সাবানের তুলনায় ক্ষার কম থাকে যা আপনার হাতের রোগ থেকে রক্ষা করবে বলে আশা করি ।
আর ঔষধি সমাধান পেতে অবশ্যই রেজিস্টার্ড ডাক্তারের শরণাপন্ন হোন ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ