২০০৯ সালে আমি ঢাকা গোপীবাগ থেকে NID কার্ড করার জন্য  প্রয়োজনীয় সকল কাগজ জমা দিলে কর্তৃপক্ষ আমার ফিংগার প্রিন্ট নেয় ও ছবি তুলে আমাকে একটি স্লিপ দেয়, কিন্তু আমার ওই স্লিপটি হারিয়ে যায় যেটার কোনো ফটোকপি না থাকায় আমার ঐ স্লিপের নাম্বার ও জানা নেই তার উপর কোনো জিডি ও করিনি, তাই আমার আইডি কার্ড পাইনি,   এখন আমার প্রশ্ন হলো, আমি কি আমার আইডি কার্ড উঠাতে পারবো? আর পারলেও তা কিভাবে? নাকি আমি অন্য জায়গা থেকে নতুন আইডি কার্ড করবো? এটা হাতে পাওয়ার দ্রুত উপায় কি? আমার NID কার্ড এই মুহূর্তে খুবই প্রয়োজন। আমি কি নতুন করে ভোটার হবো নাকি ঐ স্লিপ পাওয়ার কোনো উপায় আছে যেটা দ্বারা আমি আইডি কার্ড উঠাতে পারবো? খুব তাড়াতাড়ি দরকার। 
Share with your friends
Shawn

Call

ভোটার স্লিপ নাম্বার হারিয়ে গেলে সেটা আর কোথাও পাওয়ার সুযোগ নাই। স্লিপ নাম্বার টাও আইডি কার্ড পাওয়ার পর কোন কাজে আসবে না। যদি অনলাইন কপি বের করতে চান তাহলে হালনাগাদ ভোটার লিস্ট থেকে ভোটার নাম্বারসহ আপনার বিস্তারিত তথ্য সংগ্রহ করে বাংলাদেশ নির্বাচনী অফিসের হেল্পলাইন নাম্বার ১০৫ এর কল দিয়ে সঠিক তথ্য দিলে তারা আপনাকে আইডি নাম্বার দিবে তারপর আইডি নাম্বার দিয়ে আইডি কার্ডের অনলাইন তথ্য বের করতে পারবেন। আরো সহজে আইডি কার্ডের অনলাইন কপি পেতে চাইলে চলে যান উপজেলা নির্বাচনী অফিসে তাদের কিছু তথ্য দিলে তারা খুব সহজে অনলাইন কপি বের করে দিবে। মূল আইডি কার্ড পাওয়ার সময় ভোটার নিবন্ধন স্লিপটা জমা দিতে হবে যদি জমা দিতে না পারেন সমস্যা নাই হারানো স্লিপের জন্য নির্দিষ্ট একটি ফরম পূরণ করতে হবে এবং জরিমানাস্বরুপ ১০০ টাকা দিয়ে আইডি কার্ড সংগ্রহ করতে পারবেন নতুন ভোটার হতে পারবেন না।হওয়ার চেষ্টাও করবেন না।নয়তো আঙ্গুলেরছাপ দিলেই দুইটা আইডি আসবে আর জালিয়াতির অভিযোগে কঠিন শাস্তি জেল জরিমানাও হতে পারে

Talk Doctor Online in Bissoy App
YaminRasel

Call

আপনার উপজেলা নির্বাচন অফিসে যোগাযোগ করুন

Talk Doctor Online in Bissoy App
sujanjoty

Call

স্লিপ নেই, এনআইডি নম্বর নেই ভালো কথা, এতে কোন সমস্যা নেই। তবে নতুন করে ভোটার হতে যাবে না। ভোটার হওয়ার পর স্লিপ হারিয়ে গেলে করণীয় কি? এনআইডি নম্বর কি করে পাওয়া যাবে বা কার্ড কি করে পাওয়া যাবে তার বিস্তারিত পরামর্শ দিয়েছি। পড়ে দেখতে পারেন এবং এটুকু বলতে পারি উপকৃত হবেন। আমি যা পরামর্শ দিয়েছি নির্বাচন অফিসে গেলেও সেই একই পরামর্শ পাবেন। 

Talk Doctor Online in Bissoy App