কিন্ত আমি তু আর পরিক্ষা দিতে পারবো না। আমি ২০১৭ সালে এসএসসি পরিক্ষার্থী ছিলাম।কিন্ত এক দূর্ঘটনার অসুস্থ হয়ার কারণে ।আমি ২০১৭ সালে পরিক্ষা দিতে পারি নাই।তাই ২০১৮সালে এসএসসি পরিক্ষা দিলাম তো সেখানে তিন বিষয় ফেল হয়ার কারণে আমি আমার তিন বিষয় রেফ্যাট দিলাম কিন্ত এবার এক সাবজেক্ট ফেল কিন্ত আমি কি করবো বুজে ওটতে পারছি না..এসএসসি তু তিন বার এর পরে আর দাওয়া যাই না..কিন্ত আমার কাছে এটা লাস্ট পরিক্ষা আমি আর দিতে পারবো না প্লিজ আমাকে একটা এসএসসি ফরম হবে কলজে ভর্তি হয়ার জন্য প্লিজ আপনাদের কাছে দোয়া করে বলছি প্লিজ আমাকে সাহায্য করেন।না হলে আমার জীবনে পড়ালেখা শেষে প্লিজ আমি পড়া লেখা ছাড়তে চাই না..
শেয়ার করুন বন্ধুর সাথে

দেখুন,এসএসসি পাস না করতে পারলে কোন কলেজে ভর্তি হতে পারবেন না। সুতরাং এসএসসি পাস না করার কারণে কেউ কোনভাবে অাপনাকে কলেজে ভর্তি করাতে পারবে না। কিন্তু আপনার সামনে অারও একবার এসএসসি পরীক্ষা দেওয়ার সুযোগ অাছে। এজন্য আপনার রেজিস্ট্রেশন কার্ড নবায়ন করতে হবে। আপনি রেজিস্ট্রেশন কার্ড নবায়ন করে ২০২০ সালে আবারও এসএসসি পরীক্ষা দিতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Waruf

Call

আপনি অনেক জটিল ভাবে বলতে চেয়েছেন যে বুঝতে বেশ কষ্ট হল। দেখুন আপনার কষ্ট ফিল করছি, বুঝতে পারছি। কিন্তু বাস্তব তো মেনে নিতে হবে তাইনা। এখানে কেউ বা অন্যত্রও কেউ আপনাকে কলেজে ভর্তি হবার ফর্ম দিতে পারবেনা। কেউ যদি দেবো বলে, নিশ্চিত সে দালাল, টাকা খাওয়ার ধান্দা করছে। শিক্ষা ব্যবস্থার শুরু থেকেই নিয়ম যে পাশ করেই ক্লাসে উঠতে হবে। হয়ত ৪,৫,৬ ক্লাসে এতটা অনেক সময় দেখেনা। কিন্তু মাধ্যমিক থেকে উচ্চ মাধ্যমিক একটি বৃহত পাবলিক পরীক্ষা।  এখানে পাসের কোন বিকল্প নাই। পাশ ছাড়া কলেজে ভর্তি নেবে না। ধরুন আমি একটি ফর্ম আপনাকে দিলাম কিন্তু তা দিয়া আপনি করবেন কি? প্রসেস হচ্ছে পুরন করে সার্টিফিকেট, প্রশংসা পত্র সহ জমা দেয়া। কাজেই আপনি জমা দিতে পারবেন না। কেউই জমা নেবেনা। আর বর্তমানে ভর্তি প্রসেস এর আবেদন প্রক্রিয়া অনলাইন ভিক্তিক। যেখানে প্রার্থীর সকল তথ্য ডেটাবেজে সংরক্ষিত থাকে তাই কোন উপায় নাই ভর্তি হবার। এখন যা করবেনঃ ধোর্য ধরুন। পড়াই মন দিন। বেশি বেশি পড়তে চেষ্টা করুন। আপনার ৩টা সুযোগ শেষ। এই রেজিস্ট্রেশন এ আর পরীক্ষা দিতে পারবেন না। এর মানে কিন্তু এই না যে আপনার আর পড়াশুনার সুযোগ নাই। এর মানে হচ্ছে আবার পরীক্ষা দিতে হলে আপনাকে ক্লাস টেনে আবার রেজিস্ট্রেশন করতে হবে। প্রথম ৩ বছর শেষ। এখানে শুধু সময়টা হারিয়েছেন। আপনি আবার স্কুলে যান। শিক্ষককে বলে ক্লাস টেন এ আবার রেজিস্ট্রেশন করুন। তাহলে সামনের বার আবার পরীক্ষা দিতে পারবেন। কাজেই ভেংগে না পড়ে পড়ায় মন দিন। আপনি অনেক ছোট তাই মাত্র ৩টা বছর বেশি কিছু যাইনি। নতুন উদ্দমে শুরু করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ