আমার বয়স ২৩ ওজন ৭০ উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্ছি উচ্চতা অনুজাই আমি দেখতে পাতলা এখন আমি ৮০ কেজী হতে চায়!  কি করলে বা কি খেলে  মুটা হওয়া যাবে বলবেন? 
শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

রুচিশক্তি বাড়ানোর জন্য হামদর্দ এর সিনকানা খেতে পারেন। এছাড়া ফিলওয়েল গোল্ড মেডিসিন চিকিৎসক এর পরামর্শ নিয়ে সেবন করতে পারেন।আপনি সপ্তাহে ২দিন গরুর কলিজা খেতে পারেন। বিভিন্ন ভিটামিন ফাইল খেতে পারেন।ফাস্টফুড ও তেলেভাজা বেশি করে খান।ডিম খান সপ্তাহে ৩দিন কমপক্ষে।আপনি ঘি খেতে পারেন ভাতের সাথে মিশিয়ে রোজ। এতেও ভাল ফল পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Junait

Call

আপনার চাহিদা তো বেশ বড়,  ভাই আপনি তো এমনি থেকেই ওভার ওয়েট (অতিরিক্ত ওজন) আর আপনি ওজন বাড়ানোর পরিকল্পনা করছেন ! ! ! একজন পুরুষের উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি হলে তার স্বাভাবিক ওজন ৫৬ থেকে ৭০ কেজির মধ্যে। আপনি তো ইতোমধ্যেই বিপদ সীমারেখার শেষ বিন্দুতে অবস্থান করছেন,  এখন  নিরাপদ স্থানে ফিরে আসুন নিজেকে কন্ট্রোল করে। আর আপনার যদি লোকেদের মুখে মটু ডাক নাম শুনতে  ইচ্ছা করে অর্থাৎ ওজন ৮০ কেজি করার স্বপ্ন দেখেন তাহলে আপনার শরীরে ধীরে ধীরে এই ওজনের জন্য কত ডজন  রোগ বাসা বাধবে তা ধারণারও বাইরে আর বোনাস হিসাবে ব্যাক্তিগত চলাচলে/কাজ কর্মেও ভুক্তভোগী হবেন।  একবার মোটা হয়ে গেলে এই মটু শ্রেণী থেকে বের হওয়া খুব কষ্টসাধ্য,  বেশির লোকই সফল হতে পারে না। আপনাকে দেখতে যেমনই দেখা যাক না কেন আপনার  নিজের শরীরের ভালোর জন্যই আপনাকে ওজন নিয়ন্ত্রন করতে হবে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ