আমার বয়স ১৮ বছর ৭মাস।আমি খুবি চিকন এই অবস্থায় বিয়ে করলে কি বিয়ের পর মোটা হতে পারবো
শেয়ার করুন বন্ধুর সাথে

ভাই, মোটা বা স্বাস্থ বেশি যাই বলেন না কেনো, তা আল্লাহর দান।সবাই চাইলে মোটা বা চিকন হতে পারেনা। আনেকেই কম খাবার খেয়ে অনেক মোটা হচ্ছে আবার  অনেকেই বেশি খাবার খেয়েও মোটা হচ্ছেনা।  আবার এ ও দেখাযায়  যে, সঠিক পুষ্টিসম্মত খাবার না পেয়ে মোটা হচ্ছেনা। আবার দিনে দুমুঠো ভাত থেকে সঠিক স্বাস্থের অধিকারী গরীব ঘরের মানুষ। আবার অনেকেই বিয়ের পর স্বাস্থবান হয় আবার কেও হয় উল্টা। তাই এটা বলা সম্ভবনা যে,  বিয়ে করেই আপনি ভালো স্বাস্থের অধিকারী হবেন। আপনি কোনো ভালো ডাঃ দেখাতে পারেন। অনেক সময় খাদ্য হজমে সমস্যা হলে দেহ একেবারেই ভেঙ্গে পরে। অাপনি সঠিক চিকিৎসা নিয়ে ঔষধ সেবন করুন। এই বয়সে বিয়ে করলে সংসার টিকিয়ে রাখা দুঃস্কার হবে।  ২৪/২৫ বছরেই বিয়ে কলে অনেক ইতিবাচক দিক আছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

এটি পুরোপুরিভাবে একটি ভ্রান্ত ধারনা। বিয়ের পর মোটা হওয়া যায় এটির কোনো বৈজ্ঞানিক ব্যাখ্যা নেই। অনেক সময় শরীরে হরমোনের কম বেশির কারণে শরীরর মোটা বা চিকন হতে পারে,তবে এটি কাকতালীয় ব্যাপার। বিয়ের সাথে মোটা হবার কোনো সম্পর্ক নেই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি ছেলে না মেয়ে? আপনি যদি মেয়ে হয়ে থাকেন তবে বিয়ে আপনি করতে পারেন। তবে ছেলে হলে আরো ৩ বছর ৫ মাস  অপেক্ষা করুন বিয়ে করার জন্য। আর হ্যা বিয়ে করলেই যে মোটা হবেন তা কিন্তু নয়। বিয়ের পরে যদি আপনার লাইফস্টাইল একটু পরিবর্তন হয়ে যায় তবেই মোটা হবেন।আপনার শ্রশ্ন শুনে মনেহচ্ছে আপনি বিয়ে করলেও মোটা হবেন না। তবে হতেও পারেন জানিনা 

এবার আসি আপনার মুল উত্তরে।↓
আসলে বিয়ের পর ছেলে বা মেয়ে মোটা হয় এটা বাস্তব হলেও এর পিছনে আছে হাজারো কারণ যা সবার ক্ষেত্রে হয় না। বিয়ের পরে মোটা হয় এটা একেবারেই সত্য। 
আসলে বিয়ের আগে যেমন আমাদের ফিটনেস নিয়ে একটু বেশি ভাবনা চিন্তা করি। আমরা খাবার নিয়ে বিয়ের আগে একটু সতর্ক থাকি। বলতে পারেন কিভাবে?  আসলে বিয়ের আগে নারী ও পুরুষরা নিজের স্বাস্থ্য নিয়ে অনেক বেশি সচেতন থাকে। কিন্তু বিপত্তি ঘটে বিয়ে হওয়ার পর। হানিমুনসহ বিভিন্ন জায়গায় অতিমাত্রায় ঘোরাফেরা করে। বিয়ের পর দম্পতি যেন সংসার জীবনে নয়, খাওয়ার প্রতিযোগিতায় যোগ দেন। ফলে বেড়ে যায় ওজন।
শিক্ষা জীবন বা বৈবাহিক জীবনের বাহিরে মানুষ নিজেকে অসূখী মনে করে যার ফলে তার দুশ্চিন্তা হতে পারে। যার ফলে ওজন বাড়ে না। তবে বিয়ের পরে সূখী মনে হলে নিজেকে ওজন বাড়াটা স্বাভাবিক বিষয়।
অনেকেই আছেন যারা বিয়ের আগে বন্ধুদের সাথে আড্ডা করতেন তারা বিয়ের পড়ে দেখা যায় কাজ শেষে বাড়িতে এসে নাক ডেকে ঘুমায়। বেশি রাত জাগতে পারেন না অলস হয়ে যান।  
এরকম হাজারো কারণ আছে। 
মোটা হওয়া বা না হওয়া একান্তই আপনার জীবনধারা কেমন তার উপর নির্ভরশীল। এখানে বিয়েটা কোন ফ্যাক্ট না।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ