আমার ফোনের সকল APPS এর ডাটা ব্যাকগ্রাউন্ড গতকাল বন্ধ করেছিলাম। আজ ফোনটির পাওয়ার ওফ করলাম। পরে আর ওন করতে পারছিনা ওন করলেই এইটা দেখাচ্ছ; can't load android system. your data may be corrupt. if you continue to get this message, you may need to perfrom a factory data reset and erase all user data stored on this device. এখন কি করবো।
শেয়ার করুন বন্ধুর সাথে

অ্যান্ড্রয়েড সিস্টেম লোড করতে পারবেন না তাহলে আপনাকে এই ফ্যাক্টরিটি ডেটা রিসেট করতে হবে এবং ডিভাইসে সংরক্ষিত সমস্ত ব্যবহারকারীর ডেটা মুছে ফেলতে হবে। তাহলে আপনি ডিভাইসটি ওপেন করতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ফোনটি অন করার জন্য আপনার ফোনটি ফেক্টরী রিসেট চাচ্ছে । আপনি apps ডাটা ব্যাকআপ করার সময় এন্ড্রোয়েড সিস্টেমে কোন সমস্যা হয়েছে । তাই এই প্রবেলমটি দেখা দিয়েছে ।


ফেক্টরী রিসেট বা হার্ড রিসেট দিবেন যেভাবে:

 স্মার্টফোনটি বন্ধ থাকা অবস্থায় প্রথমে ভল্যিউম ডাউন এবং পাওয়ার কী ২-৩ সেকেন্ডের জন্য একসাথে প্রেস করে ধরে রাখুন। যতক্ষণ না পর্যন্ত ডিভাইসের বুট মেন্যু দেখতে পাবেন ততক্ষণ পর্যন্ত ধরে রাখুন। বুট মেন্যু দেখতে পেলে সেখান থেকে 'Recovery' অপশন খুঁজে বের করে সিলেক্ট করুন। আপনি একটি লোগো দেখতে পাবেন। এবার, ভলিউম আপ কী ১০ সেকেন্ডের জন্য ধরে রাখুন এবং এরপর খুব দ্রুত পাওয়ার বাটন একবার প্রেস করে রিলিজ করে দিন। সব কিছু ঠিক থাকলে নতুন একটি মেন্যু দেখতে পাবেন (Recovery Menu) যেখানে Factory Reset বা Factory Hard Reset অপশনটি দেখতে পাবেন। এরপর ফ্যাক্টোরি রিসেট হতে থাকবে এবং এতে কিছুটা সময় লাগবে। অপেক্ষা করুন।

যদি আপনি না পারেন তবে আপনার কোন এক্সপার্ট বন্ধুকে দিয়ে করিয়ে নেন ।


উল্লেখ্য যে, হার্ড রিসেট করার পর ফোন মেমোরির সব ডাটা মুছে যাবে । 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ