আমার মুখে প্রচুর পরিমানে দাগ রয়েছে যা বেশির ভাগই ব্রন হতে।যা মুখে গর্তের মত।কি করলে মুখের এসব দাগ,গর্ত ভরাট করা যাবে?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ধন্যবাদ প্রশকর্তা, এ নিয়ে চিন্তার কিছু নেই কিছু প্রাকৃতিক উপায়ে এই গর্ত ও দাগগুলো সারিয়ে ফেলা যায়। তবে একটু সবুর করতে হবে, জানেন তো সবুরে মেয়া ফলে। তো তাহলে জেনে নেই কি করতে হবে এই দাগ দূর করতে।


আগেই বলে রাখি আমি কোন ক্রিম দিবো না যা দিবো তা আপনার কথা সুরক্ষার কথা ভেবেই দিব। আপনি কি জানেন?  ব্রণের দাগ,ও গর্ত দূর করার জন্য যাদুর মতো কাজ করে ভিটামিন-ই তেল।


 প্রথমে সমস্ত মুখমণ্ডল তেল মুক্ত ফেস ওয়াস দিয়ে পরিষ্কার করে নিন। এরপর একটা পরিষ্কার পিন এর সাহায্যে ক্যাপসুলটি ফুটো করে তেল বের করুন। তারপর পরিষ্কার হাত দিয়ে মুখে লাগিয়ে নিন। খুব বেশি তৈলাক্ত ত্বক হলে লাগানোর আধ ঘণ্টা পর টিস্যু পেপার দিয়ে অতিরিক্ত তেল চেপে চেপে তুলে নিন। তা না হলে  সারা রাত লাগিয়ে রাখতে পারেন। এটা সপ্তাহে ২-৩ বার ব্যবহার করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call
আপনি ব্রণের দাগ করার জন্যে নিচের ফেসপ্যাক ব্যবহার করুন -
- আধা টেবিল চামচ মধুর সঙ্গে এক চা চামচ লেবুর রস মিশিয়ে প্যাক তৈরি করুন। প্যাক রেডি হলে মুখে লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। ১০-১৫ মিনিট এভাবেই রেখে দিন। তার পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ব্রণের জন্যও উপকারি।
- এক টেবিল চামচ টক দইয়ের সঙ্গে এক চা চামচ বেসন মিশিয়ে প্যাক বানিয়ে মুখে লাগান। ১৫ মিনিট রেখে দিন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।
- প্রথমে এক টেবিল চামচ গ্লিসারিনের সঙ্গে এক চা চামচ লেবুর রস ও এক চা চামচ গোলাপজল মিশিয়ে একটি প্যাক তৈরি করে ফেলুন। প্যাকটি ১০ মিনিট মুখে ম্যাসাজ করুন। আরও ১০ মিনিট অপেক্ষা করে ২০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।
আপনি প্রতিদিন রাত্রে ঘুমানোর আগে মুখে অলিভ অয়েল মেখে নিন। আশা করি দ্রুত গর্ত দূর হবে।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ