RushaIslam

Call

আগুনের কাছাকাছি যদি আপনি সব সময় থাকেন বা দিনের বেশিরভাগ সময় রান্না করেন তাহলে এমনটি হওয়া অস্বাভাবিক কিছু নয়। আপনাকে যদি কেউ নাইট ক্রিম ব্যবহারের পরামর্শ দেয় তাহলে অবশ্যই সেটা এড়িয়ে চলবেন। আপনি প্রাকৃতিক জিনিস গুলি ব্যবহার করে আপনার ত্বক কে ফর্সা করতে পারেন। রান্না শেষ হলে আপনি একটি ছোট রুমালে বরফ পেঁচিয়ে সেটি মুখে ঘষে নিন। সরাসরি বরফ ব্যবহার করবেন না। আমি এটাকে সাজেস্ট করিনা। রাতে ঘুমানোর আগে এলোভেরা এবং হলুদ গুড়া পেস্ট বানিয়ে আধা ঘন্টা রেখে দিন। তারপর ধুয়ে ফেলুন। আপনি চাইলে এটি নাইট ক্রিম হিসেবে রাতে মুখে লাগিয়ে ঘুমাতে পারেন। তবে সকালে মুখ না ধুয়ে আগুনের কাছে যাবেন না। আপনি শসার রস এবং আলুর রস পেস্ট করে ব্যবহার করুন।  ভাল ফল পাবেন।  এগুলি আমি ব্যক্তিগত ভাবে ব্যবহার করি। এগুলি উপাদান স্কিনকে ফর্সা+ সফট করে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call
(আপনি নিম্নোক্ত কিছু কাজ করতে পারেন, আশা করি আপনার ত্বকের দাগ দূর হয়ে যাবে এবং ত্বক ফর্সা হবে। )
    - ▪ এক চিমটি হলুদ, ১ চা চামচ টমেটো বা লেবুর রসের সাথে মিশিয়ে মুখের ত্বকে লাগান নিয়মিত। ৩০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি প্রতিদিন করুন ব্যবহার করুন। আপনি ডাবের পানির সাথে মিশিয়ে নিতে পারেন।
    - ▪ আপনি ৪-৫ টি আমন্ড সারারাত ভিজিয়ে রেখে এটি গুঁড়া করে পেস্ট তৈরি করে এর সাথে বাটার মিল্ক বা মালাই ও বেসন মিশিয়ে এই প্যাক ত্বকে লাগান। ১০ -১২ মিনিট এই প্যাক ত্বকে রাখুব এরপর কিছুক্ষণ স্ক্রাব করে ত্বক ধুয়ে ফেলুন।
    - ▪ বেসনের সাথে বাটার মিল্ক মিশিয়ে পেস্ট বানিয়ে মুখে লাগান আর শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। তৈলাক্ত ত্বকে এই ফেশ প্যাক ব্যবহার করা যাবে না।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনার যেহেতু রান্নাবান্নার কাজ। এই ক্ষেত্রে এমনটা হতে পারে তবে আপনি ফর্সা হতে পারবেন। চিন্তা করবেন না।এর জন্য আপনার জীবনধারা একটু পরিবর্তন করতে হবে। আর হ্যা এই ক্ষেত্রে আজেবাজে   জিনিস কোন  কাজেই আসবে না। যদি না আপনি আপনার জীবনধারা একটু পরিবর্তন করেন। প্রথমে আমি যা বলব তা হলে আগুন থেকে নিজেকে যতটা সম্ভব দূরে রাখবেন। কেননা বেশি যদি রান্নাঘর বা আগুনের কাছে থাকেন তবে ত্বক কালো হওয়ার সম্ভাবনা থাকে। ভালোভালো প্রাকৃতিক উপায় মানলেও। তাই আগে এটা থেকে দূরে থাকার একটু হলেও চেষ্টা করবেন। মুখ ভালোভাবে ধুবেন প্রতিদিন। পুষ্টিকর খাবার খাবেন।  আমার মতে প্রাকৃতিক উপায় হলো- ১ টি তাজা লেবুর রস চিপে নিন। শসা ব্লেন্ডারে ব্লেন্ড করে একটি পাতলা কারণে ছেঁকে চিপে নিয়ে শসার রস বের করে নিন। এবার লেবুর রস ২ টেবিল চামচ, শসার রস ২ টেবিল চামচ, ১ চা চামচ মধু ও ১ চা চামচ দুধ ভালো করে মিশিয়ে নিন। প্রতিদিন এই মিশ্রণটি রাতে ঘুমুতে যাওয়ার আগে লাগাবেন। ২০ মিনিট রেখে কুসুম গরম পানিতে মুখ ধুয়ে নেবেন। এতে আপনার কালো স্থান ফর্সা হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ