১.অামি যখন কম্পিউটারচালাই তখন পিঠের উপরের অংশে কিছুটা ডান পাশে খুব ব্যাথা করে তখন অার বসে থাকতে পারি না৷ প্রতিদিন ব্যাথার ট্যাব খাই (রোলাক, প্যারাসিটামল, ক্লোফেনাক) এভাবে একাধারে ৩০মি ও বসে থাকতে পারি না৷ কিন্তু অামার তো দৈনিক কম্পিউটারের সামনে কমপক্ষে ৫ঘন্টা বসে থাকতে হবে যা এখন খুব কষ্টকর।  বিঃদ্রঃ (অামি প্রায়ই(সপ্তাহে ৪-৫দিন) স্বমৈথুন করি, খুব বেশি উত্তেজনা সৃষ্টি হওয়ার কারনে, তারপরে অারো বেশি ব্যাথা করে পিঠে। কিন্তু অামার অান্য সাইড সব ঠিক অাছে শুধু পিঠ ব্যাথা অনেক বেশি করে।   কি উপায়ে এই ব্যাথা উপশম করতে পারি বলে দিন ভাইয়া/ অাপুরা।  ২. অার অামার ছোট খাট বিষয় মনে থাকে না ৷ কি খেলে  স্বৃতি শক্তি বাড়বে বলে দিন। 
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

যত দ্রুত পারেন হস্থমৈথুন ছেরে দিন । গ্যাসের কারনে ঐ ব্যাথা হয়ে থাকে । এন্টাসিট প্লাস সিরাপটা খেয়ে দেখতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

আপনি প্রথমত হস্তমৈথুন ত্যাগ করুন এবং অতিরিক্ত সময় কম্পিউটারের সামনে বসে থাকার ফলে এধরনের সমস্যা হচ্ছে। আপনি কম্পিউটারে অতিরিক্ত সময় বসে থালা য়হেকে বিরতি নিয়ে বাইরে বেরিয়ে আসুন। ১০-১৫ মিনিট হাঁটাচলা করুন। একটানা বেশিক্ষণ বসে থাকবেন না। পাশাপাশি আপনি নিচের নিয়মের ব্যায়ামটি করুন।
- মেঝেতে উপুর হয়ে শুয়ে পড়ুন। এবার হাতের তালুর উপর ভর দিয়ে শরীরের উপরের অংশটি আস্তে আস্তে তুলুন।
- মেরুদন্ড বাঁকা করে মাথাটা পেছনের দিকে যতটা পারা যায় বাঁকান।
এবং আপনি স্মৃতি শক্তি বৃদ্ধির নিম্নোক্ত কিছু কাজ করুন -
- সবসময় মন শান্ত রাখার চেষ্টা করুন। রাগ, ক্ষোভ বা উদ্বেগ আপনার ব্রেনকে কিছু সময়ের জন্য স্থবির করে দেয়, যা আপনার স্মরণশক্তি কমে যাওয়ার ক্ষেত্রে যথেষ্ট প্রভাব ফেলতে পারে।
- একজন পূর্ণবয়স্ক মানুষের দৈনিক আট ঘন্টা ঘুমানো প্রয়োজন। একটা চমৎকার ঘুম আপনার মস্তিষ্ককে অধিক কার্যকরী করে তোলে।
- তাজা ফলমূল, গাঢ় সবুজ শাকসবজি, মাছ, মাংস, ডিম, দুধ, গমের রুটি প্রভৃতি প্রোটিন ও মিনারেল সমৃদ্ধ খাবার গ্রহণ করুন। পরিমান মতো বিশুদ্ধ পানি পান করুন। ধূমপান ও মাদক সেবন থেকে বিরত থাকুন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ