আমি জানি ৫০-১০০ টা চুল উপরানো স্বাভাবিক ,কিন্তু আমার তার থেকেও অনেক অনেক বেশি উপরায় ।মাথা টাক হয়ে যাচ্ছে, শেষ ১-২ বছরের মধ্যে এমন হলো । 
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

চুল পড়া রোধে, প্রথমে পরিষ্কার পানি দিয়ে সবসময় গোসল করতে হবে, চুলে শ্যাম্পু সপ্তাহে ২থেকে৩ বার করতে হবে, পেয়াজ এর রস চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগিয়ে ১০ মিনিট রাখুন. নিয়মিত ব্যবহারে খুসকি দূর হয় এবং চুল গজায়,,  চুল পড়া রোধ করতে ভিটামিন ই তেল ব্যবহার করুন এবং নতুন চুল গজানোর জন্য ৩মাস ট্রুগেইন ২% ড্রপস ব্যবহার করতে পারেন তাহলে নতুন চুল গজাবে

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

রসুনেই গজাবে চুল! রসুনে আছে উচ্চমাত্রার সালফার, ভিটামিন সি, সেলেনিয়াম এবং হরেক রকম খনিজ উপাদান যারা নতুন চুল গজাতে অত্যন্ত সহায়ক। রসুনে উপস্থিত কপার নতুন চুল গজায়, চুল কালো করে ও চুলকে ঘন করে। রসুনের ব্যবহারে চুলে কোন সাইড এফেক্ট হওয়ার সম্ভাবনা একদম নেই। আপনাকে করতে হবে দুটি কাজ। এক, রসুনের নির্যাস মেশানো অলিভ অয়েল তৈরি করতে হবে। এটা করার জন্য এক বোতল অলিভ অয়েলে কয়েক কোয়া রসুন ফেলে রাখুন সপ্তাহ খানেক। মোটামুটি ৭ দিন পার হয়ে গেলেই তৈরি আপনার তেল। মাথায় যখনই তেল দেবেন, এই তেলটি ব্যবহার করুন। চুল পড়া রোধ করতে ও মাথায় নতুন চুল গজাতে এই তেলটি অত্যন্ত সহায়ক। গার্লিক অয়েল প্রস্তুত হবার আগ পর্যন্ত চুল যেখানে কম সেখানে রসুনের কোয়া ঘষে পরে অলিভ অয়েল দিতে পারেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

- 1. ভিটামিন ই সমৃদ্ধ যে কোন তেল (নারকেল, অ্যালমন্ড, সরিষার তেল ইত্যাদি) হালকা গরম করে মাথায় মাসাজ করলে চুল পড়ার সমস্যা, চুল উজ্জ্বল হয়। - 2. আপনি প্রথমে কয়েকটি পিঁয়াজ পিষে বা ব্লেন্ডারে ব্লেন্ড করে রস বের করে নিন। এতে আপনার চুল ঘন, কালো হবে, চুল পড়া কমে যাবে এর সাথে গোলাপ জল মিশিয়ে লাগাতে পারেন। - 3. নারকেলের দুধে প্রচুর পরিমাণে ফ্যাট ও প্রোটিন পাওয়া যায়। নারকেলের দুধ মাথার ত্বক বা স্ক্যাল্পে লাগিয়ে ৩০ মিনিট থেকে ১ ঘণ্টা রেখে দিন। এরপর শ্যাম্পু দিয়ে ভালো করে ধুয়ে নিন। - 4. একটি পাত্রে পানি নিয়ে তার মধ্যে কিছু নিম পাতা দিয়ে ফুটান। পানি ফুটে অর্ধেক হয়ে গেলে পাত্রটি নামিয়ে রেখে মিশ্রণটি ঠাণ্ডা হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। ঠাণ্ডা হলে এই মিশ্রণটি দিয়ে মাথা ধুয়ে ফেলুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

প্রচুর পরিমানে পানি পান করুন।পেঁয়াজের বাটা মাথায় নিয়ে ১৫ মিনিট রাখুন তারপর মাথা শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। রসূন ও নারিকেল তেল ব্যাবহারের ফলে চুল কমাতে পারবেন। কয়েক কুয়া রসুন বেঁটে  ও ১চা চামচ তেল মিশিয়ে মাথায় নিন। প্রতি সপ্তাহে মাথায় নিবেন। 


গ্রোথ হরমোন এবং আইজিএফ গবেষণায় একটি গবেষণায় দেখা গেছে যে ক্যাপাসিচিন, মরিচায় যৌগ যা তাদের গরম করে তোলে, চুল বৃদ্ধির সাথে যুক্ত বৃদ্ধির কারণকে উদ্দীপ্ত করে। পরীক্ষার বিষয়ীরা পাঁচ মাস ধরে দৈনিক 6 মিলিগ্রাম পরিপূরক গ্রহণ করেন। আপনার ডায়েটের মধ্যে সম্পূরক অন্তর্ভুক্ত করার বিষয়ে আপনার ডাক্তারের সাথে কথা বলুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ