আমার স্ত্রীর এই মাসের মাসিকের নির্দিষ্ট ডেট হতে প্রায় ১৩ দিন পার হয়ে গেছে। গত মাসে ওর পিরিয়ড এর শেষ তারিখ থেকে ১৫ দিন পর অরক্ষিত সঙ্গম করি। নির্দিষ্ট ডেট থেকে ৮ দিন পর প্রেগন্যান্সি টেস্ট করি, রেজাল্ট নেগেটিভ এসেছে। দুইদিন আগে আবারও অরক্ষিত সঙ্গম করে ফেলি এবং ওকে পিউলি ইমার্জেন্সি পিল খাওয়াই। এখন ওর তল পেট ব্যথা করতেছে। এতে কোন ক্ষতি হবে কিনা.?? ব্যথা কমানোর জন্য কোন ওষুধ খাওয়ানো যাবে কিনা.?? এর ফলে নেক্সট পিরিয়ড এর কোনো সমস্যা হবে কিনা.?? পিরিয়ড এর  সমস্যার জন্য আমার কি এখন ওকে ডাক্তার দেখানো উচিৎ.???  
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

আপনি গত মাসের মাসিক শেষ হওয়ার  ১৫ দিন পর অনিরাপদ ভাবে সহবাস করেন এবং সে প্রেগন্যান্ট হয়েছে কি না তা ৮ দিন পর প্রেগন্যান্সি টেস্ট এ সঠিক  রেজাল্ট পাবেন না।   

আবার দুই দিন পর সহবাস করেন এবং এই   সহবাসের পর পিউলি পিল  খাওয়ায় এখানে প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা না  থাকলেও তা নিশ্চিত নয় । কেনো না এর আগের (গত মাসের মাসিক শেষ হওয়ার ১৫ দিন পর অনিরাপদ ভাবে সহবাস করেন) সহবাস করেছিলেন অনিরাপদ ভাবে।  

  • এখন ওনার তল পেট ব্যথা করতেছে পিউলি পিলের পার্শ্বপ্রতিক্রিয়ার প্রভাবে এছাড়াও, বমি বমি ভাব, মাথা ব্যথা, শরীর দুর্বল লাগা। প্রভাব ফেলতে পারে।
  • না ইহাতে তেমন কোন ক্ষতি হবে না।
  • হ্যা এই পিলের পার্শ্বপ্রতিক্রিয়ার প্রভাবের কারণে পরবর্তীতে মাসিক ২/১ সপ্তাহ পিছিয়ে যেতে পারে বা কয়েক দিন আগেও হতে পারে।তবে ইমার্জেন্সি পিল খেলে মাসিকে অনিয়ম হয়।
এখন ডাক্তারের কাছে না গেলেও হবে তবে যদি পিলের পার্শ্বপ্রতিক্রিয়া গুলো অধিক হারে প্রভাব ফেলে তাহলে অবশ্যই গাইনি ডাক্তারের কাছে যাবেন। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ