আমার ছোটা বেলা থেকেই এলার্জি আছে।এখন আমার বয়স ১৪ বছর।আমার প্রায় সবসময় অন্ডকোষ চুলকায়।আমার অন্ডকোষে ঘামাচির মতো ফুসি উঠেছে রাতে ঠিকভাবে ঘুমাতে পারি না।মাঝমাঝে এমন চুলাকায় যে চুলাকাতে চুলকাতে অতিষ্ট হয়ে যায়।. আপনাদের কারোর যদি এই অসুখের উপসমের চিকিৎসার কথা জানা থাকে তাহলে বলবেন।
Share with your friends

শুভ সকাল,দয়াকরে আপনি একজন ডার্মাটোলজিস্ট কে দেখান আপনার এলার্জির সঠিক কারণ অনুসন্ধান করে চিকিৎসা গ্রহন করুন।  আর আপাতত অন্ডথলিতে অলিভ অয়েল ব্যাবহার করুন এবং প্রতিদিন গরম পানি দিয়ে পরিস্কার করুন আশাকরি কিছুটা আরাম পাবেন । আপনার আগামীর পথচলা যেন আরও সুন্দর হয় এই কামনা।  মোঃ সালমান খান  পেশায় চিকিৎসক সরকারি তিব্বিয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল (ইউনানী),সিলেট।                              

Talk Doctor Online in Bissoy App
Jamiar

Call

অন্ডথলিতে ফাংগাল সংক্রান্ত আক্রামণ এর কারনে অন্ডথলিতে  চুলকানি হয়ে থাকে যার ফলে চুলকাইলে উপরের শুঁকনো চামড়া গুলো উঠে আসার সম্ভাবনা থাকে। 

অন্ডথলিতে সাবান লাগাবেন না।  পরিস্কার ও শুকনো আন্ডারওয়ার ব্যবহার করবেন। ভিজা বা স্যাঁতসেঁতে আন্ডারওয়ার ব্যবহার করবেন না।   অন্ডথলি চুলকাবেন না, চুলকানোর সময় বেশি কচলাবেন না। অন্ডথলিতে প্রতিদিন দুই বেলা করে নারকৈল তৈল লাগবেন। ঘুমানোর আগের এবং গোসলের পর।  ২/৩ দিন পর উন্নতি না হলে। ফাংগিসন ক্রিম ক্রয় করবেন দাম ৪০ টাকা। ঐ নিয়মে এই ক্রিম ব্যবহার করবেন। 
যদি নারকৈল তৈল ব্যবহারে ভালো ফলাফল পান তাহলে এই ফাংগিসন ক্রিম ক্রয় না করে নিয়মিত   নারকৈল তৈল লাগাবেন  আলত করে  তবে নারকৈল তৈল এর সাথে টেটরাসল  সিরাপ মিশিয়ে নিবেন।

ব্যবহার বিধি :- ১০০ মিলি নারকৈল তৈলের সাথে তিন কুপা  টেটরাসল (টেটরাসল সিরাপের ঢাকনা/ কুপা দিয়ে) দিয়ে মিশিয়ে নিবেন। গোসল করার পর এবং ঘুমানোর আগে পূরো শরীরে মালিস করবেন ৪/৫ দিনেই ভালো ফলাফল পাবেন। 

টেটরাসল সিরাপের দাম ৬৮ টাকা।

ধন্যবাদ। 

Talk Doctor Online in Bissoy App