দুজনে সুস্থ ব্যক্তি। পায়ুপথে শুধু একবার সেক্স করেছিল‌।এখন কি hiv হ‌ওয়ার কোন লক্ষণ আছে
শেয়ার করুন বন্ধুর সাথে
Ronu

Call
না, যদি উক্ত ব্যক্তির HIV ভাইরাসজনিত আক্রান্ত না হয়ে থাকেন তাহলে আপনার HIV হবে না বা আপনি HIV ভাইরাসজনিত রোগে আক্রান্ত হবেন না।
এইচআইভি ভাইরাস জনিত রোগ এইডস এর লক্ষণ নিচে দেওয়া হলো
1। একমাসের বেশি সময় ধরে কাশি।
2। সারা দেহে চুলকানি জনিত রোগ।
3। মুখ ও গলায় একধরনের ঘা।
4। লাসিক্যগ্রন্থি ফুলে যাওয়া।
5। স্মরণশক্তি ও বুদ্ধিমত্তা কমে যাওয়া।
6। শরীরের ওজন হ্রাস পাওয়া।
৭। এক মাসের বেশি সময় ধরে পাতলা পায়খানা।
8। বারবার জ্বর হওয়া।
9। শুকনো কাশি হওয়া।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
সময়

Call

কি কি লক্ষণ দেখে বুঝবেন এইডস হয়েছে পিএনএস : এইডস বা Acquired ImmunoDeficiency Syndrome প্রাণঘাতী মারাত্মক একটি রোগ। এইডস একটি সংক্রামক রোগ যা এইচআইভি (Human Immunodeficiency Virus) ভাইরাসের সংক্রমণের মাধ্যমে হয়ে থাকে। এই রোগটি মানুষের দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা নষ্ট করে দেয় ধীরে ধীরে। এরফলে দেহে বাসা বাঁধে নিউমোনিয়া, মেনিনজাইটিস সহ মারাত্মক নানা রোগ, এমনকি ক্যান্সারে আক্রান্ত হতে দেখা যায় অনেককেই। দুর্ভাগ্য হলেও সত্যি যে এখন পর্যন্ত এইচআইভি/এইডসের কোন কার্যকর চিকিৎসা পদ্ধতি আবিস্কার হয়নি এবং সেকারণে এই রোগে আক্রান্তের অর্থ শুধুমাত্র মৃত্যু। তাই এইডস প্রতিরোধের সবচাইতে ভালো উপায় হচ্ছে সচেতনতা এবং এই বিষয়ে সতর্ক থাকা। আমাদের কিছু ভুলের কারণে আমাদের দেহ আক্রান্ত হতে পারে এই মরণব্যাধিতে। তাই সচেতন থাকুন সবসময়। এইডসে আক্রান্তের প্রতিটি ধাপে এই রোগের লক্ষণ একেকভাবে প্রকাশ পেয়ে থাকে। এইডসের লক্ষণকে চিকিৎসকগণ সংক্রমণের ৩ টি পর্যায়ে বিভক্ত করেন এবং প্রতিটি পর্যায়ের লক্ষণই ভিন্ন ধরণের। চলুন দেখে নিই প্রাথমিক পর্যায়, সংক্রমণ পরবর্তী পর্যায় এবং শেষ পর্যায়ের লক্ষণগুলো। সংক্রমণের প্রাথমিক পর্যায়ের লক্ষণগুলো ১) দেহে লালচে দানা উঠা ২) প্রচণ্ড মাথা ব্যথা ৩) জ্বর ৪) গলা ভাঙ্গা ৫) লিম্ফগ্রন্থি ফুলে উঠা সংক্রমণ পরবর্তী পর্যায়ের লক্ষণগুলো ১) কোনো কারণ ছাড়া দ্রুত দেহের ওজন কমতে থাকা ২) জ্বরের মাত্রা বৃদ্ধি পাওয়া ৩) কাশি এবং শ্বাসকষ্টের সমস্যা শুরু হওয়া ৪) হাড়ের জয়েন্টগুলো ফুলে উঠা ৫) ডায়রিয়ায় আক্তান্ত হওয়া http://www.pnsnews24.com/news/health/13842 থেকে সংগৃহীত। আপনি এই লক্ষণগুলোর সাথে মিলিয়ে দেখুন। সম্ভব হলে রক্ত পরীক্ষা করে দেখুন। আর অযাচার থেকে বিরত থাকুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

উক্ত দুইজন ব্যক্তিই যেহেতু HIV তে আক্রান্ত না সেহেতু কারো HIV হওয়ার সম্ভবনা নাই। বা কোনো লক্ষণ ও নাই। _______________________________________ আল্লাহ তায়ালা বলেন তোমরা ব্যাভিচারে লিপ্ত হইও না, তোমরা ব্যাভিচারে লিপ্ত হলে তোমাদের মাঝে এমন রোগ ছড়িয়ে দেয়া হবে, যা তোমাদের পূর্ব পুরুষেরা কখনও শুনে নি। তোমরা কি লুত জাতির কথা শুনো নি? আমি তাদেরকে স্বমূলে ধব্বংস করে দিয়েছিলাম। --আল_কোরান

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ