গত কয় মাস যাবত আমার বাম পায়ের তালুতে সামনের দিকে ,চামড়া উঠে গিয়ে ছোট ছোট গর্তের মত হয়ে যাচ্ছে  ।এক পায়ে শুধু অপর পায়ে না । এটার কি সমাধান ও এটা কেমন ধরimage নের রোগ একটু বিস্তারিত জানাবেন  ।


শেয়ার করুন বন্ধুর সাথে

এটা একটি চর্ম রোগ, যা পায়ে ইনফেকসান হবার কারনে হয়। আপনি কোনো সাধারন ডাক্তার এর নিকট দ্রুত যান, উনি আপনাকে এই ঘা এর ইনফেকসান প্রতিকার করবার জন্য আপনার দেহের উপযোগী ওষুধ দিয়ে দেবে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

ইহা তেমন কোন রোগ নয়।  ইহার মূল কারণ অতিরিক্ত কাদা বা খালিপায়ে মাটিতে দির্ঘদিন হাটাহাটি  করলে হয়ে থাকে এতে পা ঘামে ও দুর্গন্ধ করে। আপনি প্রতিনিয়ত পায়ে স্যান্ডেল ব্যবহার করবেন পায় শুকনো রাখবেন খালিপায়ে হাটাহাটি করবেন না। 

প্রতিদিন রাতে   ক্যানুলা পাউডার (হোমিওপ্যাথিক ঔষধের দোকানে পাবেন)  এর সাথে নারকৈল তেল মিসিয়ে পায়ের তালায়     লাগাবেন তাহলে আসতে আসতে পা  ঘামানো বন্ধ হবে এবং দুর্গন্ধ করবে না নিয়মিত স্যান্ডেল ব্যবহারে পায়ের তালা সমান হবে।





আমার একই সমস্যা হয়েছিলো আমি বিগত ২ বছর ধরে নিয়মিত স্যান্ডেল ব্যবহার করছি এখন আমার পা ঘামে না বা পায়ের পাতায় চামড়ায় ছোট ছোট গর্ত হয় নাই। তাই আপনিও উপরোক্ত নিয়ম টি মেনে চলতে পারেন  আশা করি উপকৃত হবেন 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ