শেয়ার করুন বন্ধুর সাথে

যেহেতু আপনার বয়স টা আপনি প্রশ্নে উল্লেখ করননি তারপরও আমার মনে হয় বাংলাদেশের আইন অনুযায়ী আপনার এখনো বিয়ের বয়সই হয়নি।আর বাবা মা কে না জানিয়ে আপনার বিয়ে করা ঠিক হবে না।কারণ তারা পরবর্তীতে জানার পরে যদি কষ্ট পায়।তাহলে আপনি বিবাহিত জীবনে সুখী নাও হতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আমি মনেকরি আপনার এখন বিয়ে করা ঠিক হবে না। আপনি এখন আপনার ক্যারিয়ার গঠন করুন। পড়াশোনা করুন। কোনো মেয়ের সাথে অবৈধ প্রেমের সমপর্ক থাকলে এসব ত্যাগ করে ফেলুন। ইসলাম ধর্মে বিয়ের আগে প্রেম করা হারাম। তাই আপনার এখন বিয়ে করার প্রয়োজন নাই। আপনার বাবা মা কেউ জানানো ঠিক হবে না। আপনাকে নিয়ে হয়ত আপনার বাবা মায়ের অনেক স্বপ্ন আছে আপনি তাদের স্বপ্ন গুলো নষ্ট করে দিবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ammusking

Call

আমার দৃষ্টিতে:- করো না ভাইয়া।।জীবনে অনেক পস্তাবা।তুমি সম্পূর্ন আবেগে আছো।তাই বিবেক কাজ করছে না।সত্যি বলতে বিয়ে একটা ফরজ কাজ।কিন্তু সব কিছুর একটা সময় আছে।তুমি এখন বিয়ে করলে সরাজীবন পস্তাবা। আর তুমি জানো না ভাই তোমার মা তোমাকে কতটা ভাল জানে।ছোট্রকালে আমারও মনে হতো আমার মা অনেক খারাপ।ছয় মাস আগেও মনে হতো।কিন্তু এখন বুঝি মা কি জিনিস ভাইয়া।তুমি অসুস্থ হয়ে দেখো একবার।আগামিকাল বিছানায় শুয়ে মাথা পেট ব্যথার অভিনয় করে দেখ মা কেমন করে।তোমার মা যখন অসুস্থ হয় তখন তোমার দরকারি কাজ থাকলে উঠতে বলো দেখো কিভাবে উঠে যায়।ভাই মায়েদের কি কষ্ট নাই?? তারা দেখেছো সারাদিন রান্না করে?? কিন্তু ক্লান্ত হয় না?? কেন হয় না জানো?? তোমাকে দেখলেই তার সবক্লান্তি দূর হয় যায়। তুমি হয়তো জানো না।যখন এরকম অনেক মেয়ে আছে হতাশায় থাকে।আত্মহত্যার জন্য কয়েকবার গিয়েও ফিরে এসেসে।অথবা মিত্যু মহাপাপ নামক শব্দটা গলায় পেচিয়ে জীবন্ত লাশ হয়ে ঝুলে আছে।বেচে থেকেও মিত্যুর মাঝে আছে।নিজের শরীরটাকে প্রচুর ঘৃন্যা করে।অথচ তার জরাযুতে যখন এক নবজাতক শিশু বেড়ে উঠতে থাকে বিলিভ ইট অর নট সে তার শরীরটাকে পৃথিবীর সব থেকে বেশি যত্ন নেয় ভালবাসে।তার মনে নতুন স্বপ্ন বেড়ে উঠে তিল তিল করে।কাকে ঘিরে জানো তোমাকে ঘিরে আমাকে ঘিরে প্রত্যেকটা সন্তানকে ঘিরে। আমিও তোমার মত এরকম সময় পার করেছি।তখন মনে হতো আমি সঠিক।।অনেকে বুঝাইছে বুঝি নাই।তবে এখন বুঝি প্রেম না করলে পৃথিবীতে অনেক বড় হতাম। ভাই আমার মার একটা স্বপ্ন গোপন তথ্যে জানা।অথচ এটা আমি জানতাম আগে থেকে।তখন বোঝা মনে হতো সব। এখন আমি সব হারিয়ে ফেলেছি।তবুও আমার মার স্বপ্নগুলো পূরন করতে গিয়ে যদি দুইটা কিডনি/বৃক্ক দিতে হয় আমি হাসি মুখে দিয়ে দেবো? কথাগুলোর কারন হলো ভাইয়া প্রেম করবা না এমন নয়।অলরাউন্ডার হতে শিখো।প্রেম করবা,পড়বা,খাবা,ঘুমাবা,বাবা-মায়ের স্বপ্ন পূরন করবা। জীবনে সব কিছু করতে হবে।তাই বলে এখন বিয়ে।মন নিয়ে পড়াশোনা করো ও প্রেম সব করো।তোমার বাবা মা এটা কোনদিন মেনে নিতে পারবে না।আর তোমার মাকে পারাপ্রতিবেশিরা অনেক কথা বলবে সেগুলা তোমার মাকে শুনতে হবে।তুমি দেখবে না।যে কত কাদবে কষ্টে রাতের আধারে।।বাবা মাকে ব্যাপারটি বলতে পারো?? তারা মেনে নিলে করো। আর তুমি প্রতিষ্ঠিত হতে না বারলে বা জীবনের কঠিন অমসৃন পথগুলোতে হোচট খেলে তোমার বাবা-মা তোমাকে উঠাবে।সাহস দিবে?গা ছোয়ে বলবে তুই পারবি দেখিছ বোকা।ভয় কিসের। আর গার্লফ্রেন্ড বা বউ তুমি প্রতিষ্ঠিত না হতে পারলে।হোচট খেলে তার নিজের আসবাপত্র হাত খরচ না পেলে কতকথা শুনতে হবে হিসেব নেই।তাই প্রতিষ্ঠিত হয় বিয়ে করো।ভাই পৃথিবীতে সব থেকে কষ্টের হলো কারো কাছে ছোট্র হওয়া কারো কথা শুনা।তাই প্রেম করো ঠিক আছে করতে থাকো।এই বয়সে তো প্রেমই করবা ।নাহলে কবে করবা।(তবে ইসলামের দৃষ্টিতে হারম।) প্রেম করো ভাই।পড়ো প্রতিষ্ঠিত হও।তারপর তোমার বলা লাগবে না বয়স হলে তোমার বাবা-মাই তোমাকে বিয়ে করার জন্য বকবে।বলবে কেউ পছন্দ আছে না কি? তখন তোমার গার্লফ্রেন্ডের নাম বলে দিবা? তোমার বাবা মা আনন্দ করে বেয়াই বাড়ি গিয়ে লাল শাড়ি পড়িয়ে তোমার বউ আনবে।বেয়ার সামনে মাথা উচু করে কথা বলবে,হাসি ঠাট্রা করবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ