জিন সম্পর্কে বিস্তারিত জানতে চাচ্ছি... *কখন এবং কেমন করে আসলো? *এখনো কি আছে? *যদি নাই তবে তারা কথায়? প্লিজ কেউ জানলে বলবেন।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আল্লাহ তায়ালার একটি সৃষ্টি হল জিন। জিন স্প্রদায়ের একটি শ্রেণীর নাম। এদের এমন শক্তি আছে যা অন্য কোনো শ্রেণীর নেই। এরা গভীর জ্ঞানের অধিকারী। সংবাদ সংগ্রহ, নির্মাণ, চুরি, মানুষের অসাধ্য কর্ম সম্পাদন ইত্যাদি কাজে তারা পারঙ্গম। তাদের বিচার ব্যবস্থা, রাজত্ব ও সেবক বাহিনী রয়েছে। এরা যত বৃদ্ধ হবে তত তাদের রাজত্ব ও সেবক বাহিনীর সংখ্যা বৃদ্ধি পাবে। এর মধ্য হতে যারা মুমিন তারা তাদের অধীনস্তদেরকে ভালো কাজের প্রতি উদ্বুদ্ধ করে। কাফের ইফরিতগণ তাদের অধীনস্তদেরকে শিরক, ফেতনা, খারাপ কাজের প্রতি উদ্বুদ্ধ করে। জিন এখন আছে, তবে আমরা তা দেখতে পাইনা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

কুরআন অনুসারে জ্বীন জাতি মানুষের ন্যায় আল্লাহ সৃষ্ট অপর আরেকটি জাতি! যারা পৃথিবীতে মানব আগমনের পূর্ব থেকেই ছিল এবং এখনো তাদের অস্তিত্ব রয়েছে। সাধারণত মানুষের চোখে তারা দৃষ্টিগ্রাহ্য নয়। কিন্তু, জ্বীনরা মানুষদেরকে দেখতে পায়। কুরআন এবং হাদীস অনুসারে জ্বীনদের তৈরি করা হয়েছে ধোঁয়াবিহীন আগুন হতে। আল্লাহ তায়ালা বলেনঃ পূর্বে আমি জ্বীনকে আগুনের লেলিহান আগুন থেকে সৃষ্টি করেছি। (হিজরঃ ২৭) আর আমি সৃষ্টি করেছি জ্বীন এবং মানুষকে এজন্যেই যে, তারা কেবল আমার ইবাদাত করবে। (যারিয়াতঃ ৫৬) জ্বীন কখন এবং কেমন করে আসলো সেই সময় কোথাও উল্লেখ নেই। তবে মানুষ সৃষ্টির আগেই জ্বীন জাতির সৃষ্টি হয়েছে। স্মরণ কর! যখন আমি ফেরেশতাদেরকে বলেছিলাম, আদমকে সাজদাহ কর। তখন ইবলিশ ছাড়া তারা সবাই সাজদাহ করল। সে ছিল জ্বীনদের অন্তর্ভুক্ত। সে তার প্রতিপালকের নির্দেশ লঙ্ঘন করল। এতদসত্ত্বেও তোমরা কি আমাকে বাদ দিয়ে তাকে আর তার বংশধরকে অভিভাবক বানিয়ে নিচ্ছ? অথচ তারা তোমাদের দুশমন। যালিমদের এই বিনিময় বড়ই নিকৃষ্ট! (কাহফঃ ৫০) জ্বীন তিন শ্রেণীর। এক শ্রেণীর ডানা আছে, তারা তার সাহায্যে বাতাসে উড়ে বেড়ায়, এক শ্রেণী সাপ-কুকুর আকারে বসবাস করে, আর এক শ্রেণী স্থায়ীভাবে বসবাস করে ও ভ্রমণ করে। কিছু জ্বীনের নাম ও তাদের কাজঃ ۞ ইবলিসঃ – পৃথিবীতে সে মানুষদেরকে পথভ্রষ্ট করে। ۞ খানজাবঃ – এই জ্বীন সালাতরত মানুষের মনে নানারকম চিন্তা ঢুকিয়ে নামাজ থেকে অমনোযোগী ও উদাসীন করে তুলে। ۞ ওলহানঃ – এরা হচ্ছে একপ্রকার শয়তান জ্বীন যারা মানুষকে ওযুর সময় ওয়াসওয়াসা দেয়। ۞ ক্বারীনঃ – ক্বারিন অর্থ হচ্ছে সংগী, প্রত্যেক মানুষের সাথেই শয়তান জ্বীন লেগে থাকে, সংগী হিসেবে। এরা সবসময় বান্দার অন্তরে খারাপ চিন্তা ঢুকিয়ে দিয়ে পাপ কাজ করতে উৎসাহিত করে। জ্বীন নির্জন জায়গা, পুরোনো ভাঙ্গা বিল্ডিং বা স্থাপত্য, নোংরা জায়গায় বসবাস করতে পছন্দ করে। এছাড়া তাদের অবস্থান বাথরুম কবরস্থান বা মানুষের আকৃতিতে জ্বীন আপনার আমার পাশেই সদা সর্বদা সব জায়গায় বিরাজমান থাকে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ