এবছর আমি এইসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবো।কিন্তু আমার এখনো অধিকাংশ বই ই অসম্পূর্ণ রয়ে গেছে।এখন সময় আছে ২ মাস ২০ দিন এর মত। এখন ভালো পয়েন্ট পাওয়ার জন্য কিভাবে পড়ালেখা করা উচিত।এবং কোন দিক দিয়ে বেশি গুরুত্ব দেওয়া উচিত।কেউ জানালে ভাল হত।
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি আপনার বিভাগ উল্লেখ করেননি। যাইহোক, যে বিষয়গুলোতে আপনি বেশি দুর্বল যেগুলো বেশি ভালো করে পড়েন। আর হতাশ না হয়ে এই সময়টাকে কাজে লাগান। সেক্ষেত্রে আপনি একটা রুটিন তৈরি করতে পারেন যেখানে যে বিষয়ের বই কম শেষ হয়েছে তাতে বেশি সময় আর যে বিষয়গুলো একটু বেশি শেষ হয়েছে তাতে সময় একটু কম দিয়ে সময় বন্টন করবেন। আশা করি, এতেই আপনি অনেক ভালো রেজাল্ট করতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনার যেহেতু  অধিকাংশ বই বাকি আছে এবং পয়েন্টও ভালো পেতে চান তাই আপনাকে optional ও main উভয় বিষয়েই গুরুত্ব বেশি দিতে হবে। অনেকে optional বিষয়কে গুরুত্ব দেয় না কিন্তু optional বিষয়ে ভালো করার মাধ্যমে আপনি ভালো পয়েন্ট পেতে পারবেন । আপনি যদি optional এ A+ পান তাহলে ৩ টি বিষয়ে A পেলেও তাদেরকে A+ বানিয়ে দেওয়া হবে। সব মিলিয়ে A+ না পেলেও পয়েন্ট ভালো পাবেন।অন্য বিষয়ে A+ পেলেও এই সুবিধাটি পাবেন না।  আর main subject এ তো অবশ্যই ভালো করতে হবে। তাই এ দুটি বিষয়ে অনেক বেশি ভালো করার চেষ্টা করবেন। আর সব বিষয়ই ভালো করে পড়তে হবে। এখন যেহেতু সময় বেশি নেই তাই আপনি বোর্ড প্রশ্নগুলো ভালো করে দেখেন এবং দেখেন কোন প্রশ্ন গুলো বেশি এসেছে কোন গুলো বেশি গুরুত্বপূর্ণ এগুলোই ভালো করে পড়ুন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ