আমি এসএসসি বিজ্ঞান বিভাগের পরীক্ষাথী.নিবাচনী পরীক্ষার পর থেকে আমি খুব অসুস্থ ছিলাম.যার ফলে আমি পড়ালেখায় যথেষ্ট মনোযোগ দিতে পারি নি.আমার সবগুলা বোডবই শেষ.আমার নিবাচনি পরীক্ষার ফলাফল ৪.৩০.আমি এখন সুস্থ .আমি এই একমাসকে কাজে লাগাতে চাই.আমার গোল্ডেন পেতেই হবে.এখন আমি কিভাবে কম সময়ে প্রিপারেশন নিয়ে গোল্ডেন পেতে পারি?কেউ আমাকে কৌশল শিখিয়ে দিন.আমার রাতে টেনশনে ঘুমই হয় না.আমাকে কেউ মূল্যবান উপায় প্রদান করেন.প্লিজ প্লিজ :'(
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

প্রথমেই বলে রাখি, পরীক্ষায় ভালো ফলাফল পেতে হলে অবশ্যই বেশি বেশি পড়ার অনুশীলন থাকতে হবে এবং ভালোভাবে লেখাপড়া করতে হবে। তাছাড়াও, পরীক্ষায় গোল্ডেন A+ পেতে হলে অবশ্যই হাতের লেখা মার্জিত, সুন্দর ও স্পষ্ট হতে হবে। অনেকে আছে, বিশেষ করে বিজ্ঞান বিভাগের ছাত্রছাত্রীরা, তারা আসলে নিজেদের ডেস্টিনেশন-ই ঠিক করতে পারেনা। তারা মেডিকেল,বুয়েট,ডিফেন্স,মেরিন,বিশ্ববিদ্যালয় ইত্যাদি সবগুলোতেই চান্স পেতে চায় এবং সবগুলার কোচিং করে। বছর শেষে দেখা যায়, তারা কোথাও চান্স পায়নি। তাই, লক্ষ্য ঠিক করাটাই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। যে, যে সেক্টরে যেতে চায়, সে যেন শুধু সেটার উপরেই জোর দেয় ও ভালোভাবে প্রস্তুতি নেয়। একসাথে সব করতে গেলে শেষ পর্যন্ত আর কিছুই করা যায়না। আপনিও উক্ত নির্দেশাবলী পালন করার চেষ্টা করুন। অনেকে আবার বুঝতে পারেনা, পরীক্ষায় ভালো রেজাল্ট/গোল্ডেন A+ পেতে হলে দিনে-রাতে আসলে কতক্ষন পড়ালেখা করা উচিৎ। এক্ষেত্রে অনেক গুরুজন ই তাদেরকে ১৮ ঘন্টা,২০ ঘন্টা পড়ালেখা করার ভয় ঢুকিয়ে দেয়। কিন্তু সত্যি বলতে, পরীক্ষায় গোল্ডেন A+ বা ভালো রেজাল্ট করতে হলে প্রতিদিন সঠিক উপায়ে জেনে বুঝে ৪-৫ ঘন্টা মনোযোগ দিয়ে পড়ালেখা করা ই যথেষ্ট। তাই, পরিশেষে বলা যায় যে, পরীক্ষায় গোল্ডেন A+ পেতে হলে আপনি লেখাপড়ার পাশাপাশি একটি রুটিন তৈরি করুন। তবে, রুটিনটা অবশ্যই লেখাপড়ার দিকে বেশি প্রাধান্য পাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ভাই,আপনার গোল্ডেন পেতে হলে কোন ভালো কোচিং-এ ভর্তি হয়ে কোচিং এর ফাইনাল মডেল টেস্ট পরীক্ষাগুলো দেন।এতে করে SSC এর আগে আপনার পুরো বইটা আবার রিভাইস দিতে পারেন এবং SSC প্রশ্ন সম্পর্কে ধারণা পেতে পারেন।তবে পরীক্ষাগুলো seriously দিতে হবে।(আপনি বন্ধুদের notes গুলো সংগ্রহ করতে পারেন)।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

একমাসের প্রস্তুতিতে গোল্ডেন এ প্লাস পাওয়া অসম্ভব।তবে চেষ্টা চালিয়ে যান তাহলে গোল্ডেন না পেলেও ভালো রেজাল্ট করতে পারবেন।আর এই এক মাস কোনো ভাবেই সময় নষ্ট করবেন না।ভালোভাবে পড়বেন। **কেনোনা, চেষ্টা করে যে সফলতা পায় সে।তাই আপনার মনোবল দীর্ঘ করে বুকে সাহস নিয়ে পড়তে থাকুন এই ২৯ দিন।তাহলে গোল্ডেন পাবেন তা বলছি না.আর একমাসের প্রস্তুতিতে গোল্ডেন পাওয়া সম্ভব নয়।তবে ভালো কিছু অর্জন করতে পারবেন তাতে সন্দেহ নেই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনার হাতে বর্তমানের সময় খুবই অল্প। এই অল্প সময় যদি পূর্ব প্রস্তুতি বেশি ভালো না থাকে তাহলে প্রিপারেশন নিয়ে গোল্ডেন পাওয়ার আশা করতে গেলে অনেকবার ভাবতে হবে।  তবে আপনি যেহেতু বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী আপনার নিশ্চয়ই কষ্ট করার, সহজে কঠিন বিষয়গুলো পড়ার অভ্যাস আছে। তাই প্রথম ১৫ দিন আগে পড়া বিষয়ের সাথে দুর্বল বিষয়গুলোর চর্চা করুন। খেয়াল রাখবেন বেশি পড়তে গিয়ে যেন জগাখিচুড়ি হয়ে না যায়৷ সম্ভব হলে কারো সাহায্য নিয়ে গুরুত্বপূর্ণ এবং কম গুরুত্বের বিষয়গুলোকে পৃথক করে নিয়ে সাজিয়ে পড়ুন। আলাদাভাবে প্রতিটির ওপর সময় নির্ধারণ করে তারপরে পড়ুন।  আপনার পড়া যেন কাজে লাগে এবং এ বিষয়ে যেন আপনার আত্মবিশ্বাস থাকে সেটা খেয়ালে রাখবেন। না হলে অল্প আত্মবিশ্বাসে এরকম কিছু করতে গেলে ব্যাপারটা তুলনামূলক বেশি কঠিন হয়ে পড়বে।  চেষ্টা করলে করতে পারবে না এরকম কোনো কাজ মানুষের জন্য নেই। তাই আপনি আপনার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করুন, পারতেও পারেন। খেয়ালে রাখবেন যেন শরীর সুস্থ থাকে। দুয়েকদিন একটু চেষ্টা করে যদি বুঝেন যে বেশি কষ্ট হচ্ছে তাহলে লক্ষ্যটা একটু কমিয়ে নিন। পুরোপুরি অসম্ভব কাজ করার চিন্তা করলে তা হয়তো সম্ভব হবে, কিন্তু হবে অত্যন্ত বেদনাদায়ক। যে রেজাল্টের জন্য কষ্ট করছেন, দেখা গেল প্রস্তুতি ভালো। অসুস্থ হয়ে পরীক্ষা দিতে পারছেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ