আমার ফোন ১ মিনিট ব্যবহার করতে না করতেই গরম হয়ে যাচ্ছে । ব্যাটারি বেশি গরম হয় না কিন্তু সিম কার্ডের জায়গাটা অতিরিক্ত গরম হয়।
শেয়ার করুন বন্ধুর সাথে

অাপনার মোবাইলের ব্যাটারিতেই মনে হয় সমস্যা। আমার মোবাইলেও আগে এমন হতো। এখন আর এমন হয় না। মোবাইল বেশি ব্যবহার করলে এমন হয়। এতে ব্যাটারিতে সমস্যার সৃষ্টি হয়। বৌাটারি গরম না হলেও মোবাইল গরম হয়ে যায়। আপনি আপনার মোবাইলের ব্যাটারি পাল্টিয়ে ফেলুন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ফোন গরম হওয়ার কারণ হতে পারে ব্যাটারিজনিত সমস্যা অথবা মোবাইলের প্রসেসর জনিত সমস্যা।সম্ভবত আপনার সেটের প্রসেসর গরম হয়ে যাচ্ছে যার দরুন আপনার সেটের সিমকার্ড এর জায়গাটা গরম হয়ে যাচ্ছে। আপনার সেটের কনফিগারেশন বোধ হয় কম তাই লোড নিতে না পারায় সেট গরম হয়ে যাচ্ছে। আরেকটি কথা,মোবাইলে পর্যাপ্ত নেটওয়ার্ক না পেলেও কিন্তু সেট এর হার্ডওয়্যার গরম হয়ে যায়। তাই সমস্যা বুঝে সমাধান করতে হবে। উল্লেখিত সমস্যাগুলোর মধ্যে আপনার সমস্যা কোনটা বললে সমাধান করা সহজ হতো।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার মনে হয় চার্জ দেওয়া অবস্হায় চালানো অভ্যাস আছে,  তাই এরকম হয় ,  চার্জে দেওয়া অবস্হায় ফোন চালাবেন না।।   একাধিক appsইন্সটল করা থাকলে ডাটা  চালু করলে     এমন গরম হয়, অপ্রয়োজনীয় appsগুলো ডিলেট করুন , ।  আর ফোন একটু বেশি চালাইলে স্বাভাবিক গরম হবে।    

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

 এই সম্যার সমাধান আছে, যদি একটু সচেতনভাবে মোবাইল ফোন ব্যবহার করেন তাহলে এর থেকে প্রতিকার পাওয়া সম্ভবঃ ১. এক সঙ্গে বেশি অ্যাপস বা প্রোগ্রাম খুলে রাখবেন না। সফটওয়্যার নিয়মিত আপডেট করুন। যেসব অ্যাপস ব্যাকগ্রাউন্ডে বেশি জায়গা নিচ্ছে সেগুলো বন্ধ রাখুন। ২. স্মার্টফোনের এমন কভার নিন যেটা ফোনের তাপ শুষে নিতে পারবে। বাইরের তাপ যেন ফোনকে আরও গরম করে না দেয়। ফোনকে যতটা সম্ভব রোদ থেকে দূরে রাখুন। ৩. অনেক সময় ভাইরাস ও ম্যালওয়্যারের জন্য এটি হতে পারে। ৪. র‌্যাম ও ক্যাশ পরিষ্কার রাখুন। অপ্রয়োজনীয় মেসেজ ডিলিট করুন। অ্যানিমেশন বন্ধ রাখুন। অপ্রয়োজনে ওয়াই-ফাই অফ রাখুন। ৫. রাতে স্মার্টফোন চার্জে দিয়েই ঘুমিয়ে যাবেন না। এতে স্মার্টফোনের দীর্ঘস্থায়িত্ব যেমন কমে তেমনি ফোনটি গরম করে ফেলে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call
আপনি নিচের কিছু কাজ করতে পারেন। মোবাইল গরম হওয়া থেকে প্রতিকার পেতে পারেন।
• আপনার ফোনে যত ধরনের অপ্রয়োজনীয় অ্যাপস রয়েছে সবগুলো আনইন্সটল করে নিন।
• আপনার হোমস্ক্রীনের উইজেট রিমোভ করে নিন। অতিরিক্ত উইজেট হোমস্ক্রীনে দীর্ঘদিন রাখার ফলে মোবাইলের কার্যক্ষমতা হ্রাস পায় এবংং মোবাইল গরম হয়ে ওঠে।
• আপনার ফোনের প্রয়োজনীয় অ্যাপস এর আপডেট ভার্সন ইন্সটল করে নিন।
• অনেক সময় ওয়াই ফাই বা ডেটা কানেকশন অন রাখার ফলে ফোন গরম হয়ে ওঠে, তাই বিনাপ্রয়োজনে ইন্টারনেট কানেকশন অফ করে নিন।
• মোবাইলের ব্রাইটনেস এবং স্ক্রীন টাইম কমিয়ে নিন। এবং স্ক্রীন টাইম আউট সর্বোচ্চ ১ মিনিট করে নিন।
• বিনা প্রয়োজনে ভাইব্রেশন অফ করে রাখুন এবং মোবাইলের ব্যকগ্রাউন্ড অ্যাপ বন্ধ করে রাখুন।
• মোবাইল সব সময় রিফ্রেশ করে নিন এবং মোবাইল রিফ্রেশ করার জন্যে "Clean master" ডাউনলোড করে নিন এবং এর সাহায্যে মোবাইল গরম হয়ে গেলে "CPU cooler" দিয়ে মোবাইল ঠান্ডা করে নিতে পারেন।
• অপ্রয়োজনীয় মেসেজ এবং 'Files & thumbnails' ক্লিয়ার করে নিতে পারেন।
• মোবাইলের সাথে মানানসই ব্যাক কাভার ব্যবহার করবেন এবং মোবাইল সরাসরি সূর্যের তাপ থেকে দূরে রাখবেন
তারপরও, মোবাইল গরম হলেও আপনার কাস্টমার কেয়ার এর সাহায্য নিতে পারেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ