কিছুদিন আগে আমার স্ত্রীকে ইমার্জেন্সী পিল খাওয়ানো হয়েছিল যার জন্য পিরিওড নির্দিষ্ট সময়ের কিছুদিন আগেই হয়েছিল,, পিরিওড শেষ হওয়ার পরের দিন কনডম ছাড়া সহবাস করা হয়েছে,, সেক্ষেত্রে গর্ভবতী হওয়ার কোনো সম্ভবনা আছে কিনা?
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য। আসলে ইমার্জেন্সি পিল সেবনের কারনে পরবর্তীতে মিন্সের ঝামেলা  হয়ে থাকে যা অনেকেরি মিন্সএর  সময়ের অনেক আগেই মিন্স হয় আবার কারো মিন্সের সময়ের বেশ কয়েকদি পর মিন্স হয়ে যায় । 

যেহেতু ইমার্জেন্সি পিল সেবনের কারনে মিন্সের সময়ের আগেই মিন্স হয়ে যায় এবং এসব মিন্সের পরের দিন প্রটেকশ ব্যতীত মিলনে তেমন প্রেগ্ন্যান্সির সম্ভাবনা থাকবে না । 

তবে এসব ইমার্জেন্সি পিল অতিরিক্ত সেবন করেবেন না। এসব পিল স্বাস্থ্যের জন্য অনেক ক্ষতিকর ।কাজেই প্রেগন্যান্সি রোধ করতে বা জন্মনিয়ন্ত্রন করতে স্বল্পমেয়াদী পিল গুলো নিয়মিত করে প্রতিদিন সেবন করেন যা মিন্সের সময় খাওয়া শুরু করবেন।  এ নিয়মে নিয়মিত সেবনে প্রটেকসন ব্যতীত মিলন করলে প্রেগন্যান্সির সম্ভবনা থাকবেনা । আসা করি বুঝতে পারাছেন। পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে বা কোন কিছু জানার থাকলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন বা আমাকে কল করুন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে ।ধন্যবাদ বিস্ময়ের সাথেই থাকুন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ