আমার বয়স 16 years 3 month, Hight সাড়ে ৫ ফুট বা ৫ ফুট ৬ ইঞ্চি , Weight 46.5 Kg এবং BMI 16.54। আমার বয়স , উচ্চতা , ওজন অনুযায়ী আমার BMI মান কেমন? BMI মান স্বাভাবিক আনতে আমি সিনকারা বা আলফালফা প্লাস খেতে চাই। এই ঔষুধগুলো কি আমার শরীরের জন্য উপযুক্ত হবে? যদি উপযুক্ত হয় তাহলে কোনটা খেলে ভালো হবে? আমার ব্যাক্তিগত সমস্যাঃ আমার মুখে অরুচি আছে এবং আমি অতিরিক্ত বাটন ফোন টিপি। ভালো পরামর্শ দিয়ে আমাকে চিন্তামুক্ত করতে আপনাদের সাহায্য একান্ত কাম্য
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনার বিএমআই মান কম আপনাকে ওজন বাড়াতে হবে। এজন্য আপনি সিনকারা সিরাপটি খেতে পারেন। প্রতিদিন বেশি করে সুষম খাদ্য খাবেন, অধিক ক্যালরি যুক্ত খাদ্য খাবেন, পরিমিত পানি পান করবেন, নিয়মিত প্রতিদিন ৬-৮ ঘন্টা বিশ্রাম বা ঘুমের অভ্যাস করবেন, পাশাপাশি প্রতিদিন শারীরিক পরিশ্রম বা ব্যায়াম করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

হ্যা আপনার সব দিক দিয়ে ভালো আছেন এতে সমস্যা নেই। তবে আপনার খাওয়ার রুচি বাড়াতে হামদার্দ এর সিনকারা সিরাপ সেবন করতে পারেন তবে ক্রয় করার আগে ডাক্তার এর একান্তভাবে পরামর্শ নিবেন। আর মোবাইল টিপা ব্যপার টা আপনার ব্যক্তিগতর উপর নির্ভর করবে। তবে ফোনটি দূরে  রাখার জন্য  আপনার প্রিয় গল্পের বইটি কাছে এনে রাখুন।  বইটি তো রয়েছে! এভাবেই অভ্যাস ভাঙার  কাজে লাগবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ