প্রত্যেক ছেলেদের মাসে কত বার স্বপ্ন দোষ হয়, আর স্বপ্ন দোষ হওয়ার কারন কী 
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

এটা অনির্দিষ্ট, কারণ, কোনো ছেলেদের ১ মাসে স্বপ্নদোষ এ হয়না।আবার কোনো ছেলের মাসপ্রতি ১৫ বার কারো ১০ কারো ৫ বার হয়ে থাকে।মোটকথা, এটা নির্দিষ্ট নয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

এটা বলা মুশকিল যে স্বপ্নদোষ কতবার হয়। তবে সাধারণত একজন প্রাপ্ত বয়স্ক পুরুষের মাসে ১-২ কিংবা ২-৪ বার স্বপ্নদোষ হয়ে থাকে। কারো কারো এমনো আছে যে মাসে একবারো হয়না তবে তার বীর্য প্রসাবের মাধ্যমে বের হয়ে থাকে এটা শতকরা ১% এর মতো।স্বপ্নদোষ পুরুষের একটা স্বাভাবিক ঘটনা তবে অতিরিক্ত কুভ্যাসের ফলে স্বপ্নদোষ আসলে দোষে পরিণত হয় । কু অভ্যাসের মধ্যে রয়েছে কু চিন্তা করা,হস্তমৈথুন করা ইত্যাদি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Waruf

Call

মাসে কতবার হবে তা নির্ধারিত নয়, তবে একবার  বা দুবার খুবই স্বাভাবিক এর বেশি হতে পারে কিন্তু হওয়া ঠিক না, এ ক্ষেত্রে কিছু কারন থাকে, যেমন হস্তমৈরথুনের অভ্যাস থাকলে, পর্ন দেখলে, পর্ন বিষয়ক কল্পনা করলে বেশি হয়, আবার কারও কারও মাসে নাউ হতে পারে, দু মাসে একবার হতে পারে, এটাউ স্বাভাবিক। তবে ৩-৪ মাসের মধ্যে একবারও হবেনা তা নয়। অনেক ক্ষেত্রে বোঝা যায়না। স্বপ্নদোষ স্বাভাবিক ভাবে হওয়ার কারন হচ্ছে, আমাদের অন্ডথলিতে প্রতিনিয়ত শুক্রানু তৈরি হচ্ছে আর সঞ্চিত থাকছে, আবার আয়ু শেষে শুক্রানু গুলো মারা যায়। এই নষ্ট শুক্রানু গুলো জমা হয়ে এমন পর্যায়ে আসে যে দেহ থেকে নিষ্কাশন হবার দরকার হয়। কিন্তু এই প্রক্রিয়া ঘটানোর জন্য প্রক্ষেপন নালীকে উত্তেজিত হতে হবে, তাই স্বপ্নের মাধ্যমে কিছুটা উত্তেজিত হয়ে প্রেক্ষেপন হয় নষ্ট শুক্রানুসহ টেস্টোস্টেরন বেরিয়ে আসে, এটাই মুলত স্বপ্নদোষ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ