শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

 

প্রাকৃতিকভাবে ঠোটকে গোলাপী ও সুন্দর করে তোলে,নিচে দেখুন।

১ লেবুর ও মধুর প্যাক লেবুর ও মধুর রসের দুটোই ঠোটের জন্য খুব ভাল। তাই লেবু ও মধু দিয়ে মিশ্রণ তৈরি করুন এবং ফ্রিজ়ে এটি ১০ মিনিট রেখে দিন। প্রতিদিন ২ থেকে ৩ বার আপনার ঠোঁটে এই মিশ্রণটি প্রয়োগ করুন এবং এক ঘন্টা লাগিয়ে রাখুন। এরপর ঠান্ডা জ়ল দিয়ে ধুয়ে ফেলুন।এটা ঠোটকে আগের চেয়েও বেশী গোলাপী করতে সাহায্য করে। 

২ পানি পান করুন পর্যাপ্ত পানি পান করুন। পানি শুষ্ক ঠোঁটের অন্যতম প্রতিকার। পানি এবং ডিহাইড্রেসনের কারনে কালো এবং শুষ্ক ঠোঁট হয়। বেশী বশি পানি পান করে শরীরকে আরও সতেজ রাখুন ।

 ৩ গোলাপের ব্যবহার গোলাপী ও সুন্দর ঠোঁট পেরে গোলাপ ব্যবহার করতে পারেন। গোলাপ আপনার ত্বককে শীতল এবং ময়শ্চারাইজিং করতে সাহায্য করে। এটি আপনার ঠোঁটের রঙকেও উন্নত করে। কিভাবে ব্যবহার করবেন? একটু পানির মধ্যে কিছু গোলাপের পাপড়ি নিন। সাথে অল্প পরিমাণ মধু যোগ করুন এবং তা পেষ্ট করুন। এবার তা আপনার ঠোঁটে প্রয়োগ করুন। প্রতিদিন তিনবার এই পদ্ধতি ব্যবহার করলে অবশ্যই আপনি ভাল ফলাফল পাবেন। এছাড়া গোলাপের পাপড়ির পেষ্ট, মধু এবং মাখন (১ টেবিল চামচ প্রতিটি) দিয়ে মিশ্রণ তৈরি করুন। এই মিশ্রণটি সপ্তাহে ২ থেকে ৩ বার আপনার ঠোঁট ব্যবহার করুন। গোলাপ কিছু পাপড়ি কাঁচা দুধে ভিজিয়ে রাখুন। ১ এক ঘণ্টা পর এই পাপড়ির পেষ্ট, ১/২ টেবিল চামচ মধু এবং কিছু জাফরান নিয়ে একটি মিশ্রণ তৈরি করে তা আপনার ঠোঁটের প্রয়োগ করুন এবং এটি ১৫মিনিটের জন্য রেখে দিন। পরে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৪ বীট–পালং বা বীটরুট গোলাপী ও সুন্দর ঠোঁট পেতে বীটরুট হচ্ছে সবচেয়ে ভাল ও সবচেয়ে সহজ পদ্ধিতি। আপনার ঠোঁটে এক টুকরা ধোয়া বীট গাছ রুট লাগান। ৫ মিনিটের জন্য এটা রাখুন । কিছু সময়ের জন্য এটি রেখে দিন এবং একটু পরেই দেখবেন আপনার ঠোট বীটরুটের সব রস শোষণ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ