আমি সোহাগ। আমি SSC পরিক্ষায় Science group থেকে ৪.৪০ নিয়ে পাশ করি। HSC এ আমি অর্থনীতিতে অনার্স করার লক্ষ্য মানবিক শাখা গ্রহণ করি। আমার লক্ষ্য ঢাকা বিশ্ববিদ্যালয় এ অর্থনীতিতে অনার্স করা। এখন আমায় কী করতে হবে দয়া করে বলবেন। 
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি কমার্স নিলে ভালো হত। কারণ অর্থনীতি কমার্স এর Subject  আর্সে ৪র্থ Subject হিসাবে পড়া যায়। ঢাকা বিশ্ববিদ্যালয় এ অর্থনীতি তে অনার্স করতে হলে আপনাকে অনেক ভালো ভাবে লেখা পড়া করতে হবে। ভর্তি পরীক্ষাতে ভালো করতে হবে তবেই চান্স পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

অাপনি যেহেতু SSC তে Science ছিলেন,তাই HSC তে সাইন্স নিলে ভালো হত। কারণ, যে কোন গ্রুপ থেকে HSC পাশ করে অর্থনীতি বিষয়ে অনার্স করা যায়। তাছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বাংলাদেশের সব বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি সাবজেক্টে সাইন্সের ছাত্র বেশি ভর্তি করানো হয়। যেমন: ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি সাবজেক্টে মোট ১২৮ জন শিক্ষার্থী ভর্তি করানো হয়। তার মধ্যে সাইন্সের ৭০ জন,মানবিকের ৫০ জন এবং কমার্সের ৮ জন ভর্তি করানো হয়। তাছাড়া অর্থনীতি সাবজেক্টে সাইন্সের উচ্চতর গণিতের অনেক অংক থাকে। তাই HSC তে সাইন্স থাকলে অাপনার জন্য অনেক সুবিধা হত। যাক, কথা সেটা না। অাপনি এখন ভালো করে পড়াশুনা করুন। বেশি বেশি করে ইন্টারের বাংলা ও ইংরেজি মেইন বই ও গ্রামার এবং সাধারণ জ্ঞান পড়ুন। অাশা করি ভর্তি পরীক্ষায় চান্স পেয়ে অর্থনীতি নিয়ে অনার্স করতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ