আমি কিছু দিন ধরে লক্ষ করছি যে আমি পড়লে পড়া মুখস্ত করতে পাড়ছি না। কষ্ট করে পড়লে ও একটু পড়ে ভুলে যাই। কোনো কিছু মনে ও রাখতে পারছি না। আমি ইউটিউবে দেখেছি পশ্চিম দিকে টেবিল রাখলে না কি পড়া তারাতারি মুখস্ত হয়। আর যে দেয়ালে জানালা নেই সেই দেয়ালে টেবিল রেখে পড়লে নাকি বুদ্ধিলোপ পায় কথাটা কি সত্যি। পড়া ও হয় না। আর পড়া লেখা করার জন্য উত্তম  সময় ভোরে না কি সন্ধ্যায়। কোন সময় পড়লে পড়া অনেক দিন পযন্ত মনে থাকে ভোরে না সন্ধ্যায় আবার আমি যখন পড়ি তখন আলমারির আয়নায় আমার চেহারা দেখা যায়।এটার কারনে কি কোন সমস্যা হচ্ছে। অনেক সমস্যায় আছি একটু ভালো পরামর্শ দিয়েন।
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনাকে বুঝে বুঝে পড়তে হবে।কোনো কিছু যদি মুখস্থ করার উদ্দেশ্য নিয়েই পড়া শুরু করে দেন,তবে সেই পড়া মনে থাকবে না এটাই স্বাভাবিক।আর পড়া একবার পড়লেই হয় না।আপনাকে পড়াটি বার বার পড়তে হবে।"যে দেয়ালে জানালা নেই,সে দেয়ালে টেবিল রেখে পড়লে বুদ্ধিলোপ পায়"এই কথাটি একটি কুসংস্কার।এতে বুদ্ধি লোপ পায় না।তবে,জানালা থাকলে ভালো। পড়ালেখার জন্য উপযুক্ত সময় ভোরে।কারণ,সেই সময় শব্দ কম থাকে আর আপনি পড়াটিও ভালোভাবে বুঝতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি যখন পড়া মূখস্ত করবেন,তখন খুব মনযোগ সহকারে পড়াটি মূখস্ত করুন। ধরুন,আপনি একটি পড়া মূখস্ত করেছেন এবং তা বার বার Repeat করে না দেখে খাতায় লেখার চেষ্টা করুন। এরকম নিয়মিত চর্চা করলে আপনার পড়া মূখস্তের দিকটি অটল থাকবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Porimolray

Call

আপনার উক্ত তথ্য গুলি প্রায় ভুল। পড়াশুনা করার নিয়ম হচ্ছে কাঠের চেয়ার টেবিলে পড়তে হবে।সাথে কোন প্রকারে ফোন রাখা যাবে না।যে বইটি পড়বেন শুধু সেই বইটি ও খাতা কলম থাকবে টেবিলে। এর সাথে "মনোযোগ" থাকতে হবে আর একটু উচ্চস্বরে পড়বেন ও পরে তা লিখবেন। আশাকরি পড়ামুখস্ত হবেই হবে। ও হ্যা পড়া সন্ধা ও ভোরে ভালো হয় তবে অধিক রাতে নয়। তাই এ দুই সময়ে পড়ালেখা করবেন অধিক রাত জেগে পড়লে সেই পড়া খেয়াল থাকবে না । তাই রাত ১১টা পর্যন্ত পড়ে ঘুমাবেন ও ভোর ৪ টায় উঠে পড়বেন। সাফল্য আপনার দরজায় কড়া নাড়বে নিশ্চিত।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ