যারা দিন রাত পরিশ্রম করে কোডিং লিখে android software তৈরী করছে । সেই software তো আমরা খুব সহজে পেয়ে যাচ্ছি। কিন্তু android deploper রা তারা তাদের পারিশ্রমিক কি ভাবে পাচ্ছে? আর কতই বা পাচ্ছে? 


Share with your friends

Android deploper যখন কোন এপস তৈরি করে তখন তা পূর্ন হওয়ার পর তার কপি বিভিন্ন APP STORE এ বিক্রি করে।ও মালিকরা তাদের টাকা দেয়।আবার সেই তৈরি এপসটি যদি অনলাইন হয় যেমন:FACEBOOK,COC,সোশিয়াল সাইট ও গেম এবং তা মানুষ চালায় তাহলে সেই ডেভলাপাররা প্রতিদিন টাকা পায়।যেমন:CLASH OF CLANS একটি অনলাইন গেম।এর ডেভলাপার SUPERCELL প্রতিদিন ৫মিলিঅনের মত ডলার পায়।

Talk Doctor Online in Bissoy App

আন্ড্রয়েড ডেপ্লোপারদের নিজেদের প্রোফেশনাল উয়েব সাইট থাকে।ওরা গেমগুলোকে কপিরাইট রেজিস্টার করিয়ে ওয়েব সাইটে যোগ করে।ওয়েব সাইট থেকে সেগুলো সরাসরি ডাউনলোড করা যায় না।সেগুলো ক্রেডিট কার্ডের মাধ্যমে কিন্তে হয়।এভাবেই তাদের লাভ হয়।বলেদেই অন্যান্য ওয়েব সাইট থেকে না কিনে এগুলো না কিনে ডাউনলোড করা বেআইনি।আর যদি আপনার অ্যাপটির মাধ্যমে টাকা কামাতে চান তাহলে http://www.buysite.ga এর মাধ্যমে খুব কম দামে নিজের একটা ওয়েব সাইট কিনুন।তাদেরই মাধ্যমে সেখানে বিজ্ঞাপন যোগ করুন।তারপর সেখানে সেই অ্যাপটি যোক করুন।অন্যরা সেটা না কিনে ডাউনলোড করতে পারবে।তবে বিজ্ঞাপনের জন্য আপনার টাকা ইনকাম হবে।আর http://www.buysite.ga সবকিছু ভালোভাবে বুঝিয়ে দিবে।

Talk Doctor Online in Bissoy App
Waruf

Call

একজন ডেভেলপার যদি কোম্পানিরে চাকরি করে সেই কোম্পানির হয়ে এপিস বানায় তবে কোম্পানি থেকে স্যালারী পায়। ধরি তিনি চাকরি করেন না। তাহলে ইনকামের দুটো উপায় আছে তা হল প্রো এপস বিক্রি থেকে টাকা, আর আপনি বলছেন ফ্রি পান, এ ক্ষেত্রে দুটো বিষয়, যদি কেউ ক্রাক করে ছেড়ে দেয় তবে ডেভেলপার  টাকা পায়না বটে কিন্তু ডেভেলপার নিজেই ফ্রি দিলে যেমন প্লে স্টোরে বহু এপস ফ্রি, ডেভেলপার এই এপে এডমোব বা এডসেন্স কোড ব্যবহার করে, আপনি এপস চালালে মাঝে মাঝে কিছু বিজ্ঞাপন দেখেন, খেয়াল করেছেন নিশ্চয়, এই বিজ্ঞাপন থেকে ইনকাম করে। আবার কিছু প্রতারক ডেভেলপার এপ্স ফ্রি দেবার বদলে আপনার কাছ থেকে এপের মাধ্যমে তথ্য সংগ্রহ করে তা বিজ্ঞাপন দাতাদের কাছে বিক্রি করে দেয়। আবার কিছু ডেভেলপার এপের মাধ্যমে সার্ভিস দেয়, তারা এপের জন্য টাকা পাননা কিন্তু সার্ভিস থেকে পান যেমন হোয়াটসএপ, স্নাপ চ্যাট, এরা এপের জন্য তেমন কিছু পাননা না কিন্তু সার্ভিসে বিজ্ঞাপন, তথ্য সংগ্রহ ইত্যাদি থেকে টাকা পান।

Talk Doctor Online in Bissoy App