আমি সাইকেল চালাতে পারি না কিন্তু তারপরেও মটর সাইকেল চালানো শিখতে চাচ্ছি এটা কি সম্ভব? আমাকে একজন বললো সাইকেল চালাতে না পারলে মটর সাইকেল চালানো যায় না অনেক কঠিন হয়ে যায় কথা কি সত্যি? 
শেয়ার করুন বন্ধুর সাথে

হাঁ পারবেন। তবে একটু সাহস ও একজন দক্ষ মটর সাইকেল চালকের সহযোগিতা লাগবে। আর আপনি যা শুনেছেন তা সবার ক্ষেত্রে প্রযোজ্য না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

সাইকেল চালানো জানা থাকলে মোটর সাইকেল, গাড়ি ইত্যাদি চালানো শেখা বেশ সহজ হয়ে যায়। কারণ সাইকেল চালানোতে যেরকম নিয়ন্ত্রণ লাগে মোটর সাইকেলেও তেমনই লাগে। গাড়ি চালাতেও সহজ হয়।  এছাড়াও যদি শিখতে চান শিখতে পারেন। তবে এক্ষেত্রে ব্যাপারটা বেশ কঠিন হয়ে পড়বে। সময় নিয়ে ধৈর্য্যের সাথে চেষ্টা করলে শিখেও যেতে পারেন। তবে আপনাকে বেশ সাবধান থাকতে হবে। যেহেতু সাইকেল চালাতে পারেন না তাই মোটর সাইকেল নিয়ন্ত্রণ করা কঠিন লাগবে। দূর্ঘটনাও ঘটে যেতে পারে, তাই খুবই সাবধানে থাকবেন।  সম্ভব হলে আগে একটু সাইকেল চালানো শিখে নেবার চেষ্টা করতে পারেন। আর ভালো দক্ষ একজন ড্রাইভারের কাছ থেকে শিখবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হ্যাঁ কথা টা আমি বিশ্বাস করি। তবে সবার জন্য এ কথা টা নয়। আপনি সাইকেল চালাতে পারেন না কিন্ত মটর সাইকেল চালাতে পারবেন। কিন্ত আপনাকে খুব সতর্কতার সাথে শিখতে হবে আপনাকে বলা কথাঃ সাইকেল চালাতে না জানলে মটর সাইকেল চালানো যায় না এটা ভুল যায় কিন্ত অনেক কঠিন হয়ে যায়। সাইকেল কিছু টা মটর সাইকেল এর মত। সাইকেল এ প্যাডেল করতে হয় আর মটর সাইকেল এ প্যাডেল করতে হয় না। একটা সময় যখন আমি সাইকেল চালানো শিখে ছিলাম তখন আমার বেশ ক্ষয় ক্ষতি হয়,।। কিন্ত যখন আমি মটর সাইকেল চালাতে গেলাম তখন আমার কিছুই হয় নাই। এমন কী এক বারর হাত ও কাঁপে নাই। অনায়াসে ডাবল নিয়ে বাইক চালাতে পারি। এখন আমি যদি পার তাহলে আপনি কেন পারবেন না। আমি তো একটা মেয়ে যাকে কিছু মানুষ দাম ঈ দেয় না সে যদি বাইক চালাতে পারে তাহলে আপনিও পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ