আমি আল্লাহভীরু মানুষ।কোনো কাজ করতে গেলেই মনে হয়,ভাল হলে কেউ আমাকে কাজটা করতে বলছে,খারাপ হলে না করছে।মনে হয় সবর্দা আল্লাহ রহমত দিচ্ছে।আল্লাহর কাছে দুইহাত তুলে যা চেয়িছি তাই পেয়েছি।যদিও এতটা ধার্মিক নই,বাট আল্লাহকে খুব ভালবাসি। একদিন ঘুমের মধ্যে দেখলাম,একজন বলছে,আপনি খুব বড় চাকরি পেয়েছেন,আমি বললাম,আজকেই চাকরিতে জয়েন করব।আরেকজন কেউ এসে বলল,আপনাকে আগে হজে যেতে হবে।স্বপ্ন শেষ।বয়স ১৭।নাবালেক নই।এর ব্যাখ্যা কি।,
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি দ্রুত ধনী হতে যাচ্ছেন!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ স্বপ্ন তিন প্রকারঃ

(১) সত্য স্বপ্ন।

(২) বান্দার মনের চিন্ত-ভাবনা। যা চিন্তা করে তাই স্বপ্নে দেখে।
(৩) শাইতানের পক্ষ হতে ভীতি প্রদর্শনমূলক কিছু। আপনি হয়তো সত্য স্বপ্ন-ই দেখেছিলেন। যা ভাল কাজের ইঙ্গিত বহন করছে।

আবূ রাযীন আল-উকাইলী (রাঃ) হতে বর্ণিত আছে, তিনি বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ মুমিনের স্বপ্ন নাবুওয়াতের চল্লিশ ভাগের একভাগ। স্বপ্নের ব্যাপারে যে পর্যন্ত আলোচনা করা না হয় সে পর্যন্ত এটা পাখির পায়ে ঝুলে থাকা জিনিসের মতো। আলোচনা করার সাথে সাথে তা যেন পা হতে পড়ে গেল।

বর্ণনাকারী বলেন, আমার মনে হয়, তিনি এ কথাটুকুও বলেছেনঃ আর স্বপ্ন দ্রষ্ঠা ব্যক্তি যেন জ্ঞানী ব্যক্তি অথবা পছন্দনীয় ব্যক্তি ব্যতীত অন্য কারো নিকট স্বপ্নের ব্যাপারে আলোচনা না করে। (সূনান আত তিরমিজী, হাদিস নম্বরঃ ২২৭৮)

তাইতো রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ জ্ঞানী ব্যক্তি অথবা শুভাকাংখী ব্যক্তি ব্যতীত আর কোন ব্যক্তির কাছে স্বপ্নের কথা প্রকাশ করবে না।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি সত্যই এ স্বপ্ন দেখে থাকলে এর ব্যাখ্যা হলো- আপনি আল্লাহ তাআলাকে ভালবাসেন তবে নিজের মতো করে। কিন্তু নিজের মতো করে আল্লাহ তাআলাকে ভালবাসলে হবে না। বরং তাকে তাঁর মতোন করেই ভালবাসতে হবে।” এজন্য আপনি চেষ্টা করুন। এবং এর জন্য কোনো পথ ও পন্থা অবলম্বনের ফিকির করুন। মহান আল্লাহ আপনার সহয় হোন। আমীন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ