আমার বাবা খুব সহজ সরল কিন্তু অনেক রাগি একটি মানুষ। তার সাধারন জ্ঞান টা কম। বাইরের লোক যে যা বোঝায় তাই বুঝে আর কোন কিছু না বুঝে সত্য মিথ্যা যাচাই না করে বাড়িতে অশান্তি করে।  খুব বাইরের লোকের কথা শোনে। পরিবারের করো কোন কথা কানেই নেই না। তিনি ভাবে জগৎ এখনো তার আমলেই পড়ে আছে।  তিনি ভাবে সবাই সৎ আমরাই  বেশি বুঝি। এই রকম একটি লোকের সাথে কি ভাবে চললে তার মনের মত হওয়া যাবে? সে শুধু সবকিছুর নেগেটিভ খোজে অশান্তি করে। পরিবারের কারো ভালো টা সহজে বিশ্বাস করে না। আর হালকা খারাপ গুলি খুচিয়ে খুচিয়ে আরো খারাপ বানিয়ে ফেলে।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি আপনার বাবাকে আধুনিকতা সম্পর্কে বিস্তারিত বোঝাতে চেষ্টা করুন। তার কাছে খারাপ লাগে এমন কাজ করবেন না। যদি সেটা ভালো কাজ হয়ে থাকে তাহলে কিভাবে সেটা ভালো তা তাকে বোঝাতে পারেন। বাহিরের লোকের কথা শুনলে নিজের ভালো হয়না এটা আপনার বাবাকে প্রমাণ করে দেখাতে পারেন বাস্তব কোন অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে। তাহলে কিছুটা হলেও বুঝতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
salmaben

Call

সবথেকে ভাল হবে যে কোন কাজ করার আগে আপনার বাবার পরামর্শ  নেওয়া তাহলে আর দোষী করতে পারবেনা আর ভুল পরামর্ষ দিলে বলুন এ ভাবে এই কাজটা করলে কেমন হয় দখবেন আস্তে আস্তে সব ঠিক হয়ে যাবে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি যদি সরাসরি বুঝাতে যান তিনি যা করছেন তা ভূল।তবে তা হিতে বিপরীত হতে পারে।কারো বিশ্বাসে কেউ আঘাত করুক এটা কেউ সহ্য করতে পারে না।তাছাড়া তার আত্নসম্মানবোধ আছে।নিজের ছেলে তাকে জ্ঞান দেবে,এটা তিনি নাও মানতে পারেন।এজন্য সবকিছু ধীরে ধীরে করতে হবে।তিনি যাতে কোন ক্ষতিকর কাজ না করতে পারেন সেদিকে নজর দিতে হবে।তারপর বাইরের মানুষ যে ভূল পরামর্শ দেয় সেটা সরাসরি না বলে প্রমাণ করার চেষ্টা করুন।প্রমাণ করার পরও বলবেন না অন্য ব্যক্তি যা করেছে তা ভূল।বলবেন যে এই কাজ অন্য ব্যক্তিটি হয়তো ভূল করেছে।নিজেও সবসময় ভালভাবে চলার চেষ্টা করবেন যাতে কোন ভূল না হয়।এভাবে যখন তিনি নিজের ভূল নিজেই বুঝতে পারবেন।তখন তিনি নিজ থেকেই পরিবর্তন হবার চেষ্টা করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ