মানে এখন থেকেই আমি এসএসসির প্রস্ততি নিতে চাই,আর কিভাবে প্রস্ততি নিব কেউ একটু পরামর্শ দেন প্লিজ,এছারাও আমি প্রতিদিন কিভাবে কতঘন্টা,কখন পড়ব,পড়লে ভালো হবে একটু বিস্তারিত জানাবেন


Share with your friends
Moshahid

Call

নির্দিষ্ট একটা রুটিন করে প্রতিদিন ৪ঘন্টা মনোযোগ সহকারে পড়লেই যতেষ্ট......

Talk Doctor Online in Bissoy App

practice make a man perfect এই কথা টা আমরা সবাই জানি। কিন্ত কেউ মেনে চলি না। আমি বিশ্বাস করি নিজের উপর আত্মবিশ্বাস রেখে যদি কোন কাজ করা যায় তাহলে ৯০% সফলতা অর্জন করবেন। তাই নিজের যে বই গুলা আছে সে গুলা পড়া শুরু করে দিন। চেষ্টা করুন m.c.q.তে ভালো করতে তাহলে রেজাল্ট অনেক টা ভালো হয়ে যাবে। কয় ঘন্টা পড়বেন এই চিন্তা বাদ দিয়ে টার্গেট অনুযায়ী পড়া শুরু করুন। ভালো রেজাল্ট করতে হলে আপনাকে কিছু অভ্যাস/সঙ্গ/ সম্পর্ক ইত্যাদি ছাড়তে হবে। ১.ফেসবুক আইডি থাকলে তা ব্যাবহার করা বন্ধ করে দিন। ২.গফ থাকলে তার থেকে দূরে থাকুন। ৩. বন্ধুদের সাথে আজাইরা সময় নষ্ট করবেন না। শুধু মন দিয়ে লেখা পড়া কর যান এবং সৃষ্টি কর্তাকে ডাকুন। ইন শা আল্লাহ্‌ সফলতম হবেন।

Talk Doctor Online in Bissoy App

বছরের শুরু থেকেই মনোযোগী হউন।প্রতিটি বিষয়ের উপর জোর দিয়ে পড়ুন।কোনো বিষয় না বুঝতে পরলে টিউটরের সাহায্য নিন।ভাল ফলাফলের জন্য প্রথম থেকেই ভালভাবে পড়াশুনার কোনো বিকল্প নেই।

Talk Doctor Online in Bissoy App

ভাল প্রশ্ন। আপনার প্রথম কাজ হচ্ছে নিয়মিত ক্লাসে উপস্থিত হয়ে শিক্ষকের প্রতিটি কথা মনোযোগ দিয়ে শোনা।এরপর প্রতিদিনের পড়া প্রতিদিন মুখস্থ করে নিতে হবে। একদিন স্কুল মিস হলে, বন্ধুদের থেকে ঐ দিনের পড়া বুঝে নিতে হবে। প্রয়োজনে ফ্রি সময়ে শিক্ষকের বাসায় গিয়ে পড়া বুঝে নিতে হবে। প্রতিদিন রাত দশটা পর্যন্ত রুটিন করে পড়তে হবে। তারপর রাতের খাবার শেষ করে ১০.৩০টায় ঘুমিয়ে যেতে হবে।৪.৩০টায় ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে ফজরের নামাজ পড়ে কিছুক্ষন কুরআন মাজিদ তিলাওয়াত করবেন। কুরআন তিলাওয়াত শেষে গণিত নিয়ে বসবেন। গণিত করার পর সকালের নাস্তা করবেন। নাস্তা করার পর যদি ক্লাস টাইম হয়ে যায় স্কুলের প্রস্তুতি নিবেন। না হয় আবার পড়তে আসবেন। বি: দ্র: আপনার স্কুল টাইম কয়টা থেকে কয়টা পর্যন্ত না জানার কারনে সম্পুর্নভাবে সময়ের হিসেব করতে পারিনি। তাছাড়া সম্পুর্ন হিসেবের জন্য আপনার বাসা থেকে স্কুলের  দুরত্বও জানানোর দরকার ছিল। তারপরেও আপনি উপরের নিয়ম অনুসরন করে একটা রুটিন তৈরি করে পড়ুন।

Talk Doctor Online in Bissoy App

মনোযোগ সহকারে ছয় ঘন্টা পরুন।সকাল,বিকাল এবং রাতে। নিয়মিত স্কুলে যান এবং আপনি যে বিষয়টি কম বুঝেন তা নিয়ে স্যার মেডামের সাথে আলোচনা করুন। পারলে একজন সৃজনশীল টিচারের কাছ থেকে শিক্ষা নিতে পারেন।

Talk Doctor Online in Bissoy App
Call

প্রথমে আপনাকে অধ্যাবসায়ী হতে হবে। আপনি কিভাবে পড়বেন তার একটা রুটিন তৈরি করে নিন। আর মনে রাখবেন আপনি যে বিষয় গুলোতে একটু দুর্বল সেই গুলোতে একটু বেশি সময় দেন। আপনি আপনা পাঠ্য বইয়ের পড়া গুলো বুঝে বুঝে পড়েন এবং প্রয়োজনে মার্ক করে রাখতে পারেন গুরুত্বপূর্ণ পাঠ গুলো। আসল কথা আপনি আপনার পাঠ্য বইটা ভালো করে পড়েন বার বার তবে বুঝে বুঝে। যদি মনে হয় নিজে পা তাছেন না তাহলে প্রাইভেট পড়েন।

Talk Doctor Online in Bissoy App