আমি ২০১৮ সালে বিজ্ঞান বিভাগ হতে এসএসসি পাশ করি। কিন্তু একাদশ শ্রেণীতে ব্যবসায় শিক্ষায় ভর্তি হওয়ায় আমি পড়ালেখা কিছুই বুঝছি না। আমি কোচিং ও করেছি তবুও বুঝতেছি না। কারণ আমার বেসিক ক্লিয়ার না। এই হতাশায় পড়ালেখাও করতে ইচ্ছে করতেছে না। মানসিক কনফিউশনে ভুগছি। এখন আমার কি করা দরকার?? এক বছর গ্যাপ দিয়ে কি বিজ্ঞান বিভাগে ভর্তি হওয়াটা ঠিক হবে??
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি যেহেতু কোচিংয়ের পড়া বুঝতে পারছেন না, সেহেতু বাসায় একজন ভালো প্রাইভেট মাস্টার রেখে পড়া বুঝার চেষ্টা করতে পারেন। আপনার যেসব কলেজ বন্ধুদের এসএসসি কমার্স ছিল তাদের থেকে পড়া বুঝে নিন। ইউটিউবে কমার্সের সব বিষয়ে অধ্যায়ভিত্তিক ভিডিও লেকচার আছে। সেই ভিডিওগুলো দেখুন। বেসিক ক্লিয়ার করার জন্য ৯ম-১০ম শ্রেণীর হিসাববিজ্ঞান ও ফিন্যান্স বই পড়ুন। ধৈর্য ধারন করুন ও চেষ্টা চালিয়ে যান। এক বছর গ্যাপ দিয়ে পুনরায় কমার্সে ভর্তি হওয়া মোটেও ঠিক হবে না। এটা একটা অাত্নঘাতী সিদ্ধান্ত। এতে আপনার জীবন থেকে এক বছর নষ্ট হয়ে যাবে। এই গ্যাপ দেওয়া এক বছর কতটা মূল্যবান তা টের পাবেন ভার্সিটি লাইফে ও কর্মক্ষত্রে। এক বছর গ্যাপ দেওয়ার ফলে আপনার বন্ধুরা আপনার সিনিয়র হয়ে যাবে। তখন ভার্সিটিতে হাইস্কুল/কলেজ বন্ধুকে সবার সামনে তুই বা নাম ধরে ডাকতে পারবেন না,ভাইয়া ডাকতে হবে। বান্ধবীদের ডাকতে হবে আপু। কর্মক্ষেত্রে বন্ধুকে হয়তো স্যারও ডাকতে হবে যা আপনার ইগোতে লাগবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আমিতো কখনও শুনি নাই যে বিজ্ঞান থেকে ব্যাবসায়   শিক্ষায় যাওয়া যায়।কারন ১,, , ,১০০ না পারল‌ে যেমন গন‌িত /অংক পারা যায় না ঠিক তেমন‌ি ক‌িছু সুত্র আছ‌ে যা না জানলে  হ‌িসাব বিজ্ঞান‌ের অংক করা যায় না।শুরু থ‌েক‌ে যদ‌ি না শ‌িখ‌েন তাহল‌ে কঠিন অংক সমাধান করব‌েন  ক‌িভাব‌ে।আপন‌ি  যদি এস এস স‌ি তে ব্যাবসায় শাখায় পড়ত‌েন তাহল‌ে  এখন আপনার বুঝত‌ে  সহজ হত।তাই আপনার উচ‌িত এক বছর গ্যাপ দ‌িয়ে আবার  ব‌িজ্ঞান ন‌িয়া পড়া শুরু করা।এটাই আপনার জন্য সর্বোউত্তম হব‌ে আম‌ি মন‌েকর‌ি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
mrvordro

Call

সেটা আপনার মানসিকতার পরিবর্তন এর উপর নিভর করবে তবে science ও অনেকটা কঠিন আর Commerce e কিছু basic rule জানলে math so easy       

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ