একটা সুস্থ ও ভালো বাচ্চা নিতে হলে কত বার বির্জ দেয়া উচিৎ অথবা কতবার বির্জ দিলে বাচ্চা হবে এসব নিয়ে কারো সাথে শেয়ার করার মত কেউ নেই আর এইগুলো আমি জানি না আশা করি আমাকে বিস্তারিত ভাবে বলবেন.
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

সুস্থসবল ও বলিষ্ঠ বাচ্চা জন্মদানে কতবার আপনি বীর্যপাত ঘটাবেন তার উপর ভিত্তি করে জন্মগ্রহণ করে না একটি বাচ্চা । সুস্থসবল বাচ্চা প্রসবের জন্য উচিত গর্ভধারিণী মায়ের সাথে যত্নশীল আচরণ করা । তাকে দিয়ে ভারি কাজ না করানো, পুষ্টিকর খাবার খাওয়ানো প্রয়োজন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

স্ত্রীর গর্ভ ধারণের জন্য নিচের ৮ টি সেক্স পজিশনে যৌন মিলন করতে পারেন। গর্ভ ধারণের ৮ টি সেক্স পজিশনের তালিকা দেওয়া হলো এবং পজিশন গুলো সম্পর্কে বর্ণনা করা হলো।

সন্তান লাভের সেক্স পজিশন ১ : মিশনারী

যৌন মিলনের সবচেয়ে বহুল ব্যবহৃত সেক্স পজিশন এটি। মিশনারী সেক্স পজিশনে নারীরা নিচে থাকে এবং পুরুষ উপরে থাকে। মিশনারী সেক্স পজিশনে পেলভিস তলার দিকে ঝুঁকে থাকে না। যার ফলে পুরুষের লিঙ্গ প্রবেশ খুব গভীরে হয় এবং বীর্য খুব সহজেই সার্ভিক্সের কাছাকাছি পৌঁছায় এবং তাতে গর্ভধারণের সম্ভাবনা অধিক বেড়ে যায়।

সন্তান লাভের সেক্স পজিশন ২ : ডগি স্টাইল

ডগি স্টাইল সেক্স পজিশনে নারীর যোনির গভীরে পুরুষের লিঙ্গ পৌঁছে যায় । আর তাই এতে নারীর গর্ভধারণের সম্ভাবনাও সবচেয়ে বেশি হয়।

সন্তান লাভের সেক্স পজিশন ৩ : গোয়িং ট্রাঙ্গেল

গোয়িং ট্রাঙ্গেল সেক্স পজিশনে নারীকে বেশি শক্তি ব্যয় করতে হয়। কেননা নারীদের কোমরের ওঠা-নামার উপরেই নির্ভর করে পুরুষের লিঙ্গ যোনির গভীরে পৌঁছানোর। পুরুষ সঙ্গী উপরে থাকলেও নীচ থেকে লিঙ্গ চলনের গতির দায়িত্ব থাকে নারীর সঙ্গিনীর উপরেও।

সন্তান লাভের সেক্স পজিশন ৪ : রক অ্যান্ড রোলার

রক অ্যান্ড রোলার সেক্স পজিশনে নারী থাকে নীচে কিন্তু পা দু’টি থাকে তার মাথার উপরে। যার ফলে পুরুষের লিঙ্গ নারীর যোনির গভীরে পৌঁছে যায় এবং জি-স্পটে পুরুষাঙ্গ সহজেই আঘাত করতে পারে।

সন্তান লাভের সেক্স পজিশন ৫ :  ম্যাজিক মাউন্টেন

ম্যাজিক মাউন্টেন সেক্স পজিশন অনেকটাই ডগি স্টাইলের সেক্স পজিশনের মতোই। তবে ম্যাজিক মাউন্টেন সেক্স পজিশনের ক্ষেত্রে নারীর নিতম্ব (Hip) অনেকটা উঁচু হয়ে থাকে এবং কোমর থেকে অনেকটাই সামনের দিকে ঝুঁকে যায়। ম্যাজিক মাউন্টেন সেক্স পজিশনে নারীর যোনির অনেক গভীরে পুরুষাঙ্গের প্রবেশ ঘটে।

সন্তান লাভের সেক্স পজিশন ৬ :  স্পুনিং

স্পুনিং সেক্স পজিশনে পাশ থেকে ফিরে সঙ্গিনীকে জড়িয়ে ধরে পিছন থেকে যৌন মিলন করতে হয় আর এতে নারীর যোনির গভীরে পুরুষাঙ্গের প্রবেশ ঘটে। স্পুনিং সেক্স পজিশনে নারীদের পেলভিস প্রায় ৯০ ডিগ্রি কোণে বেকে থাকে। এতে সার্ভিক্সের গভীরে সহজেই স্পার্ম বা বীর্য পৌঁছে যায়।

সন্তান লাভের সেক্স পজিশন ৭ : প্লাউ

প্লাউ সেক্স পজিশনে নারীরা তাদের হাতের উপর ভর দিয়ে শরীর ও পা দু’টিকে তুলে দিতে হয়। পা দু’টিকে ফাঁক করে নিয়ে পুরুষাঙ্গ প্রবেশের দায়িত্ব ছেলেদেরই পালন করতে হয়।

সন্তান লাভের সেক্স পজিশন ৭ : বাটারফ্লাই

বাটারফ্লাই সেক্স পজিশনে নারীদের শুয়ে থাকতে হয়। নিতম্বের (Hip) নিচে বালিশ রেখে পেলভিসটি উঁচু করে দিতে হয় যাতে পুরুষাঙ্গ নারীর যোনির অনেক গভীরে পৌঁছে যায় এবং এতে বীর্য নারীর যোনির ভিতরে অনেক বেশি সময় থাকতে পারে। নারীদের বিছানার প্রান্তে পেলভিস রেখে শুতে হয়। পুরুষের দাঁড়িয়ে থেকে পা দু’টি কাঁধে তুলে নিয়ে যৌন চালিয়ে যেতে হয়।  এতে যোনির গভীরে বীর্যপাত হয় এবং সহজে পড়ে যায় না এবং যোনির ভিতরে বেশি সময় বীর্য ধরে রাখা যায়। আমার মনে হয় গর্ভ ধারণের জন্য বাটারফ্লাই সেক্স পজিশনেই সবচেয়ে ভালো।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

এ বিষয়ে ভালো গাইনি বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিন।স্বাস্থ্যগত ঝুঁকি কমাতে,অথবা যেকোনো রোগের ভালো চিকিৎসা পাওয়ার জন্য বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শের বিকল্প নেই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Porimolray

Call

আপনি যদি সুস্থ্য থাকেন ও মাসিকের প্রায় 9 দিন পর ও পার্টনার যদি সুস্থ্য থাকে তবে একবার সেক্স করলেই ভালো বাচ্চা আশা করা যায়। তবে বাচ্চা দুর্বল হবে তখন..যখন ছেলে ছোট ও মেয়ের বয়স বড় ইত্যাদি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি একজন গাইনি বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ